WATCH | MS Dhoni: এত নম্বর থাকতে কেন জার্সিতে ৭! রাঁচির রাজপুত্র শোনালেন 'সাত'কাহন

MS Dhoni reveals why he chose No. 7 jersey: এত নম্বর থাকতে কেন জার্সিতে ৭? এবার এমএস ধোনি নিজেই সেই কারণ জানালেন। ধোনির বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।    

Updated By: Feb 11, 2024, 05:05 PM IST
WATCH | MS Dhoni: এত নম্বর থাকতে কেন জার্সিতে ৭! রাঁচির রাজপুত্র শোনালেন 'সাত'কাহন
ধোনি জানালেন সাত নম্বর জার্সি বেছে নেওয়ার কারণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং সাত নম্বর জার্সি সমার্থক। ট্রফির বিচারে ভারতের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়ককে, সাত নম্বর জার্সি ছাড়া ভাবাই যায় না। সে দেশই হোক বা আইপিএল। এমনকী অন্য় কোনও ভারতীয় ক্রিকেটারের গায়েও সাত নম্বর জার্সি উঠলে, তা মেনে নিতে পারবেন না ধোনির ভক্তরা। এখন প্রশ্ন এত নম্বর থাকতে কেন ধোনি বেছে নিয়েছিলেন সাত নম্বর জার্সি? এবার সেই উত্তর ধোনিই দিলেন এক অনুষ্ঠানে এসে। 

আরও পড়ুন: Glenn Maxwell | AUS vs WI: যা ছিল শুধুই রোহিতের, তা এখন অজি তারকারও! হয়ে গেল বিশ্বরেকর্ড

ধোনি যখন জীবনে সাতের গুরুত্ব সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল, তখন ধোনি বলেন, 'আসলে এটাই সেই সময় বা দিন ছিল, যখন আমার বাবা-মা ঠিক করেছিলেন যে, আমি পৃথিবীতে আসব। আমি ৭ জুলাই জন্মাই, আবার জুলাইও বছরের সপ্তম মাস। ৮১ সালে আমার জন্ম। ৮ থেকে ১ বাদ দিলে হয় ৭। যখন আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, আমি কত নম্বর জার্সি চাই, তখন আমার জন্য় ৭ বেছে নেওয়া খুবই সহজ ছিল।' আইসিসি-র নিয়ম মেনে যে কোনও ক্রিকেটার ১ থেকে ১০০-র মধ্য়ে জার্সি বেছে নিতে পারে। তবে ভারতে সেই নিয়মে কিছু নিষেধাজ্ঞা রয়েছে। 
 

সচিন তেন্ডুলকরের পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সুপারস্টারের নামই ধোনি। তাঁর নেতৃত্বেই ভারত ৫০ ওভারের ক্রিকেটে দ্বিতীয়বার বিশ্বকাপ জেতে। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান নিয়ে সম্ভবত একটা উপন্য়াস লিখে ফেলা যাবে। তিনি আজও কোটি কোটি তরুণের অনুপ্রেরণা ও স্বপ্নের সওদাগর। সচিনের সঙ্গে বিসিসিআই  ঠিক যে আচরণ করেছিল, গতবছর ডিসেম্বরে ধোনির সঙ্গেও সেটাই করে বিশ্বের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড। সচিনের ১০ নম্বর জার্সির পর, ধোনির ৭ নম্বর জার্সিকেও অবসরে পাঠায় বিসিসিআই। ভবিষ্যতে আর কোনও ভারতীয় ক্রিকেটার এই জার্সি গায়ে চাপাতে পারবেন না। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ, ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ, ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি। সব ধোনির ভারত জিতেছে। বিগত ১০ বছর বিরাট কোহলি থেকে রোহিত শর্মার হাতে উঠেছে অধিনায়কত্বের ব্য়াটন। কিন্তু কেউ দেশকে জেতাতে পারেননি আইসিসি-র ট্রফি।

ধোনি দেশের জার্সিতে ৩৫০টি একদিনের ম্য়াচে ৫০.৫৭-এর গড়ে ১০ হাজার ৭৭৩ রান করেছেন। ১০টি শতরান ও ৭৩টি অর্ধ-শতরান আছে তাঁর। টি২০আই-তে ধোনি ৯৮ ম্য়াচে করেছেন ১৬১৭ রান।  তাঁর গড় ৩৭.৬০। স্ট্রাইক রেট ১২৬.১৩। দেশের জার্সিতে ধোনি ৯৭টি টেস্টে করেছেন ৪৮৭৬ রান। ছ'টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। ধোনিকে আজও বিশ্বের অন্য়তম সেরা উইকেটকিপার-ব্য়াটার হিসেবে দেখা হয়। উইকেটের পিছনে তাঁর হাত ম্য়াজিক শো করত। প্রায় হারা ম্য়াচকে জিতিয়ে দেওয়ার মন্ত্র জানতেন বলেই তিনি সেরার সেরা ফিনিশার।

আরও পড়ুন: MS Dhoni: শিকড় আঁকড়েই রাঁচির রাজপুত্র! বন্ধুর ঋণ মেটালেন এভাবেই, কিংবদন্তিকে কুর্নিশ সকলের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.