WATCH | MS Dhoni Meets Joginder Sharma: ১২ বছর পর দেখা! অধিনায়ককে পেয়ে আবেগি কাপযুদ্ধের নায়ক, কী লিখলেন হরিয়ানার ডিএসপি?

MS Dhoni Meets Joginder Sharma After 12 Years: অধিনায়কের সঙ্গে দেখা হল মহাযোদ্ধার! নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেল সেই ছবি। ধোনির সঙ্গে ফের যোগিন্দর।

Updated By: Aug 3, 2024, 03:00 PM IST
WATCH | MS Dhoni Meets Joginder Sharma: ১২ বছর পর দেখা! অধিনায়ককে পেয়ে আবেগি কাপযুদ্ধের নায়ক, কী লিখলেন হরিয়ানার ডিএসপি?
ধোনির সঙ্গে দেখা যোগিন্দরের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কের নাম এমএস ধোনি (MS Dhoni)। যা নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না কারোরই, ধোনিপন্থী হোক বা ধোনি বিরোধী। এই সত্যি গ্রহণ করতেই হবে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং। বহু ক্রিকেটার বারবার বলেছেন যে, ধোনির সবচেয়ে বড় গুণই ছিল যে কোনও ক্রিকেটারের মধ্য়ে থেকে সেরাটা বার করে আনা। নাহলে ২০০০৭ টি-২০ বিশ্বকাপের ফাইনাল ওভার তিনি যোগিন্দর শর্মার (Joginder Sharma) হাতে তুলে দিতেন না, আর এই ফাটকাই কাজে লেগে গিয়েছিল। প্রথমবারের মতো কুড়ি ওভারের বিশ্বকাপ ভারত জিতে নিয়েছিল।

আরও পড়ুন: হ্যাটট্রিক হল না ঠিকই, এক অলিম্পিক্সে জোড়া পদকই বা কম কী! সাবাশ মনু

ধোনির সঙ্গে ১২ বছর পর দেখা হল যোগিন্দরের। যিনি দেশের জার্সিতে মাত্র তিন বছর খেলেই জিতেছিলেন বিশ্বকাপ। অবাক করার মতো বিষয় ডান হাতি জোরে বোলার দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেটে, দুই ফরম্য়াট মিলিয়ে আট ম্য়াচ খেলেছেন মাত্র। যোগিন্দর ইনস্টাগ্রামে একটি রিলস বানিয়ে লিখেছেন, 'মাহি তোমার সঙ্গে অনেকদিন পর দেখা হল। প্রায় ১২ বছর পর দেখা হওয়ার মজাটাই আলাদা।' ২০২২ সালের পর যোগিন্দর আর কোনও ফরম্য়াটেই ক্রিকেট খেলেননি। দেশকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার হরিয়ানা পুলিসের ডিএসপি পদে এখন চাকরি করেন।

 ২০০৭ টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারত মুখোমুখি হয়েছিল পাকিস্তানের। শেষ ওভারে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের জয়ের টার্গেট ছিল ১২। ক্রিজে ছিলেন একেবারে সেট হয়ে যাওয়া মিসবা উল হক। কোনও অভিজ্ঞ বোলারকে শেষ ওভার না দিয়ে, যোগিন্দরকে গুরুদায়িত্ব দেওয়ায় ধোনির বিস্তর সমালোচনা হয়েছিল। কিন্তু ধোনি বুঝিয়ে দিয়েছিলেন 'থালা ফর আ রিজন'। যোগিন্দর ওভারটি ওয়াইড দিয়ে শুরু করেছিলেন। উত্তেজনা আরও বেড়ে গিয়েছিল। পরের বলটি ছিল যদিও ডট। এরপর মিসবাহর একটি ছক্কা হাঁকান। চার বলে মাত্র ছয় রানের প্রয়োজন ছিল পাকিস্তানের। চাপ ছিল প্রচুর, কিন্তু ধোনি শান্ত ছিলেন। যোগিন্দরের চতুর্থ ডেলিভারিতে মিসবা একটি ঝুঁকিপূর্ণ স্কুপ শট নিয়েছিলেন। ফাইন লেগের উপর দিয়ে বল উড়ে গিয়েছিল। শ্রীসন্থ মাথা ঠান্ডা রেখে ক্য়াচটি শেষপর্যন্ত তালুবন্দি করেই নিয়েছিলেন। মিসবা আউট হতে ভারত ৫ রানে ফাইনাল জিতে যায়।

আরও পড়ুন: মারকাটারি রোহিত শো, হাসারঙ্গা-আসালঙ্কার ঘূর্ণিতে রুদ্ধশ্বাস টাই! এই নিয়ে ৪৪ বার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.