Manu Bhaker | Paris Olympics 2024: হ্যাটট্রিক হল না ঠিকই, এক অলিম্পিক্সে জোড়া পদকই বা কম কী! সাবাশ মনু

Manu Bhaker Wins Third Medal in Paris Olympics 2024: প্রথম ভারতীয় হিসাবে ইতিহাস লেখার দোরগোড়ায় ছিলেন মনু ভাকের। এক অলিম্পিক্সের আসরে তিন পদকের হাতছানি ছিল তাঁর সামনে। হ্যাটট্রিক হল না ঠিকই, এক অলিম্পিক্সে জোড়া পদকই বা কম কী!  

Updated By: Aug 3, 2024, 01:52 PM IST
Manu Bhaker | Paris Olympics 2024: হ্যাটট্রিক হল না ঠিকই, এক অলিম্পিক্সে জোড়া পদকই বা কম কী! সাবাশ মনু
সাবাশ মনু ভাকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) আগুনে পারফর্ম করে সব আলো একাই কেড়ে নিয়েছেন মনু ভাকের (Manu Bhaker)। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্য়ক্তিগত দক্ষতায় ব্রোঞ্জ জেতার পাশাপাশি, তিনি ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টেও ব্রোঞ্জ জিতেছেন সরবজ্যোত সিংয়ের সঙ্গে (Manu Bhaker And Sarabjot Singh)। শনিবার ২৫ মিটার পিস্তলের ফাইনালে মনুর উপরেই সকলের নজর ছিল। প্রথম ভারতীয় হিসেবে, এক অলিম্পিক্সে তিনটি পদক জেতার ইতিহাস লেখার দোরগোড়ায় ছিলেন হরিয়ানার বছর বাইশের মেয়ে। কিন্তু না, সবদিন যে সমান যায় না, লড়াই করেও ছিটকে গেলেন মনু। তবে তিনি দেশে ফিরছেন জোড়া অলিম্পিক্স পদক নিয়েই। এই কৃতিত্বকেই কুর্নিশ। ইতিহাসের শরিক মনু। অল্পের জন্য় এদিন মনুর জেতা হল না পদক। তবে 'শ্য়ুটিং রানি'র জন্য় গর্বিত ভারত।

আরও পড়ুন: মনু-সরবজ্যোতদের জিতিয়েছেন ব্রোঞ্জ, দেশে ফিরে জানলেন বুলডোজার চলবে বাড়িতে!

 

হাঙ্গেরিয়ান শ্য়ুটার ভেরোনিকা মেজরের কাছে শ্যুট অফে মনুকে মাথা নোয়াতে হয়েছে। মোট ২৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে শেষ করলেন মনু। শুরুটা ভালো করেও, মাত্র দু'টো শ্য়ুটের কারণে মনুর ব্রোঞ্জ হাতছাড়া হয়েছে। এদিন প্রথম সিরিজের পর ছ'নম্বরে ছিলেন মনু। তৃতীয় সিরিজের পর দুয়ে উঠে আসেন তিনি। পাঁচ নম্বর সেটের পাঁচটি শটের সবকটিই টার্গেটে রেখে তিন নম্বরে থেমেছিলেন তিনি। ছ'নম্বর সেটে ২২ পয়েন্ট নিয়ে দুয়ে উঠে আসেন মনু। সমান পয়েন্ট নিয়েও তিন নম্বরে ছিলেন তিনি। সপ্তম সেটে একটি শট মনু টার্গেটে রাখতে পারেননি, অন্য়দিকে সবার উপরে থাকা ইয়াং জিন ২৭ পয়েন্টের সুবাদে একে ছিলেন। মনু এক পয়েন্ট দূরে ছিলেন। আট সিরিজের শেষে মনু ও ভেরোনিকার ২৮-২৮ পয়েন্ট ছিল। এখানেই ফয়সলা হয় শ্য়ুট অফে। মনু ৫ শটের ভিতর ২টি শট টার্গেটে রাখতে পেরেছিলেন। একটি বেশি শট টার্গেটে রেখে ভেরোনিকা মাত করেন।

আরও পড়ুন: টাকার থলি নিয়ে একের পর এক প্রস্তাব, ১.৫ কোটিতেই এখন মনু করবেন এই কাজ!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.