MS Dhoni IPL 2024: হাঁটুর আপডেট থেকে আইপিএল খেলা, কিংবদন্তি নিজেই দিলেন পরপর 'বিগ ব্রেকিং'

MS Dhoni drops major hint at his IPL future with CSK: এমএস ধোনি নিজেই জানিয়ে দিলেন যে, আসন্ন আইপিএলে তিনি মাঠে আদৌ নামছেন কিনা! নিজেই দিলেন পরপর 'বিগ ব্রেকিং'  

Updated By: Oct 27, 2023, 01:27 PM IST
MS Dhoni IPL 2024: হাঁটুর আপডেট থেকে আইপিএল খেলা, কিংবদন্তি নিজেই দিলেন পরপর 'বিগ ব্রেকিং'
এমএস ধোনির ভবিষ্যৎ নিয়ে চলে এল বড় আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) চলতি বছর আইপিএল (IPL 2023) চ্যাম্পিয়ন হয়েছে। পঞ্চমবারের জন্য এই খেতাব জিতেছে 'ইয়েলো আর্মি'। ভারতের কিংবদন্তি অধিনায়ক দলকে আইপিএল চ্যাম্পিয়ন করিয়েও, সেভাবে সুখের সময় কাটাতে পারেননি। মাহি গোটা আইপিএলেই খেলেছিলেন মারাত্মক হাঁটুর চোট নিয়ে। আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁকে ছুটতে হয়েছিল। আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য ধোনিকে মাইক্রোসার্জারি করাতে হয়ে। এখন প্রশ্ন ধোনির হাঁটু এখন কেমন আছে, তিনি কি আদৌ আসন্ন আইপিএল (IPL 2024) খেলবেন?

আরও পড়ুন: Eden Gardens: বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই দেওয়াল ভাঙল ইডেনে....

সম্প্রতি ধোনিকে বেঙ্গালুরুর এক ইভেন্টে পাওয়া গিয়েছিল। সেখানে দুই সঞ্চালকের সঙ্গে খোশমেজাজে গল্প করছিলেন মাহি। এক সঞ্চালক ধোনিকে প্রশ্ন করতে শুরু করেন, 'আপনি তো ক্রিকেট থেকে অবসর নিয়েছেন'! তাঁকে থামিয়ে দিয়ে অন্য সঞ্চালক বলেন, 'আন্তর্জাতিক ক্রিকেট হবে ওটা, সংশোধন করে নাও।' ধোনিও মাথা নাড়িয়ে সম্মতি দিয়ে বলেন 'ঠিক ঠিক', এই কথা শোনার পরেই অনুষ্ঠানের দর্শকরা উত্তেজনায় ফেটে পড়েন। ধোনি তাঁদের উদ্দেশ্যে বলেন, 'ওই দেখুন ওরা সব সিএসকে ফ্যান'। এরপর ওই প্রশ্নের মোড় ঘুরে যায়। অন্য সঞ্চালক ধোনিকে জিজ্ঞাসা করেন যে, 'মাহি ভাই হাঁটুর কী খবর?' যার উত্তরে সিএসকে ক্য়াপ্টেন বলেন, 'অস্ত্রোপচার করিয়ে হাঁটু বেঁচে গিয়েছে। এখন রিহ্যাবের মধ্যে দিয়ে যাচ্ছি। ডাক্তাররা বলেছেন যে, আমি নভেম্বরের মধ্যে অনেক ভালো হয়ে যাব। তবে হ্য়াঁ,  দৈনন্দিন রুটিনে হাঁটু কোনও সমস্যা করছে না।' ধোনি সাফ বলেই দিলেন যে, তাঁর হাঁটু এখন অনেক ভালো। পাশাপাশি বলেই দিলেন যে, আসন্ন আইপিএলেও তিনি মাঠে নামছেন। 

ধোনির অবসরের ইস্যুতে আসমুদ্র হিমাচল চর্চা করেছে। আইপিএল ফাইনালের পর ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি কী করতে চলেছেন। পুরস্কার প্রদান অনুষ্ঠানে হর্ষ ভোগলের সঙ্গে ধোনির বেশ কিছুক্ষণ কথা হয়। হর্ষ ঘুরিয়েই ধোনির থেকে তাঁর আগামীর পরিকল্পনা জানতে চেয়েছিলেন। ধোনি বলেন, 'দেখুন, আপনি যদি পরিস্থিতির বিচারে দেখেন, তাহলে এটাই সেরা সময় অবসর নেওয়ার। কিন্তু যে ভালোবাসা আর স্নেহতে আমাকে ভরিয়ে দেওয়া হয়েছে, তার জন্য সহজেই বলতে পারি থ্যাংক ইউ ভেরি মাচ। আমার জন্য কঠিন হবে আরও ন'মাস কঠিন পরিশ্রম করে অন্তত আরও একটি মরসুম খেলা। কিন্তু প্রচুর কিছু নির্ভর করছে শরীরের উপরে। আমার হাতে ছয়-সাত মাস আছে এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য়। আমি ফিরলে সেটা ফ্যানদের জন্য আমার উপহার হবে। আমার জন্য ব্যাপারটা সহজ হবে না। ওরা যে ভালোবাসা-স্নেহ আমাকে দিয়েছে, ওদের জন্য কিছু করতে হবে।'

ধোনি বরাবরই 'ক্যাপ্টেন কুল'। আবেগের বহিঃপ্রকাশ তাঁর মধ্যে কখনই সেভাবে দেখা যায় না। জেতা-হারার ঊর্ধ্বে তাঁর অভিব্যক্তি। কিন্তু ধোনিকে ফাইনালে আবেগি হতে দেখা গিয়েছিল। আবেগি ধোনিকে দেখে হতবাক হয়েছিলেন হর্ষ ভোগলে। ধোনি সেই প্রসঙ্গে বলেন, 'যদি আবেগের কথা ধরেন, তাহলে বলব, এটা আমার কেরিয়ারের শেষ অনুচ্ছেদ। আমার মনে হয় এবার আইপিএলে যখন প্রথম ম্যাচ খেলছিলাম, তখন গ্যালারি ভর্তি স্টেডিয়ামে হাঁটছিলাম। সকলে আমার নাম ধরে ডাকছিল। আমার চোখ জলে ভরে এসেছিল। আমি ডাগআউটে দাঁড়িয়ে ছিলাম কিছুক্ষণ। আমি সময়ে নিয়ে উপলব্ধি করি যে, চাপ না নিয়ে আইপিএল উপভোগ করতে চাই। চেন্নাইতেও একই ব্যাপার হয়েছিল। আমি ভেবেছিলাম শেষ ম্য়াচ খেলেছি। যে ভাবে হোক কামব্যাক করতে পারলে ভালোলাগবে।' দেখা যাক ধোনি কী করেন!

আরও পড়ুন: Glenn Maxwell: 'খেলাই যাচ্ছে না, মাথা ধরে যাচ্ছে', বিশ্বকাপে লাইট-শো নিয়ে চরম কটাক্ষ গ্লেন ম্যাক্সওয়েলের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.