ICC Champions Trophy 2025: সচিন-সৌরভের এজলাসে প্রাক্তন পাক তারকা! বিশ্বাস করছেন এবার সুবিচার পাবেনই

BCCI Champions Trophy uncertainty: রোহিত শর্মাদের পাকিস্তানে গিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে। এবার ময়দানে নামলেন প্রাক্তন পাক তারকা মঈন খান।

Updated By: Sep 15, 2024, 07:58 PM IST
ICC Champions Trophy 2025: সচিন-সৌরভের এজলাসে প্রাক্তন পাক তারকা! বিশ্বাস করছেন এবার সুবিচার পাবেনই
সচিন সৌরভের এজলাসে প্রাক্তন পাক তারকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী বছর ১৯ ফেব্রুয়ারি থেকে ০৯ মার্চ পর্যন্ত পাকিস্তান আয়োজন করবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি (ICC Champions Trophy 2025)। ৫০ ওভারের টুর্নামেন্ট শেষবার হয়েছিল ২০১৭ সালে। সেবার  চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। চার বছর অন্তর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, ৮ বছর পর আইসিসি-র ব্য়ানারে ফিরছে এই টুর্নামেন্ট। তবে ভারতের আটারির ওপারে খেলতে যাওয়া নিয়ে চরম অনিশ্চয়তা রয়েছে। 

সীমান্ত সন্ত্রাস ও রাজনৈতিক চাপানউতোরের জন্য সেই ২০১২ সাল থেকে দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। শেষবার ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল ভারত। এরপর পঞ্চাশ ওভারের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি, এশিয়া কাপের মতো প্রতিযোগিতায় মুখোমুখি হয়েছে দুই দেশ। খেলা হয়েছে নিরপেক্ষ ভেন্য়ুতে। যদিও পাকিস্তান এসেছে ভারতে।

আরও পড়ুন: 'আমার নেতৃত্বে বিরাট কোহলি খেলেছে'! তেজস্বী যাদবের কথায় মাথা ঘুরছে নেটিজেনদের...

পাকিস্তানের প্রাক্তন তারকা মঈন খান বিশ্বাস করেন যে, ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে পাঠানোর জন্য় গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন প্রাক্তন তারকারাই। পাক উইকেটকিপার-ব্য়াটার এবার সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের এজলাসে হাজির হলেন সুবিচারের জন্য়। মঈন এক পাকিস্তানি ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাত্‍কারে বলেন, 'ভারতের প্রাক্তন ক্রিকেটারদের মধ্য়ে সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্য়ায়, কপিল দেব ও রাহুল দ্রাবিড়রা বিসিসিআই-কে বলুক, ক্রিকেট থেকে রাজনীতি দূরে রাখতে। রাজনৈতিক ইস্য়ুর জন্য় ক্রিকেটের বাধাগ্রস্ত হওয়া উচিত নয়। ফ্য়ানরা পাকিস্তানের মাটিতে ভারত ও পাকিস্তানের খেলা দেখতে পছন্দ করবে। এতে শুধু পাকিস্তানই লাভবান হবে না, সামগ্রিক ক্রিকেটও উপকৃত হবে।'

ঘটনাচক্রে এখন জয় শাহ আইসিসি-র চেয়ারম্য়ান। ফলে পাকিস্তানের পক্ষে পুরোপুরি চ্যাম্পিয়ন্স ট্রফি সেই দেশে আয়োজন করা রীতিমতো প্রশ্নের মুখে। সেক্ষেত্রে হাইব্রিড মডেলে হতে পারে টুর্নামেন্ট। যেমনটা এশিয়া কাপে হয়েছিল। আয়োজক দেশ হিসেবে কিছু ম্য়াচ পাকিস্তানে হবে ঠিকই। তবে দ্বিতীয় কোনও দেশে হবে আরও কিছু ম্য়াচ।

আরও পড়ুন: ২০৪৮ উইকেট, ১২ হাজার রান! বাংলাদেশ সিরিজের আগেই অবসরের বিরাট আপডেট মহাতারকার

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.