Mohun Bagan Super Giant: মাঠে কামিন্স-থাপা-সাদিকু ম্যাজিক! বেনজির ঘটনা সবুজ-মেরুনের ড্র ম্যাচে

Mohun Bagan Super Giant introduces Jason Cummings Armando Sadiku Anirudh Thapa: ম্যাচের মাঝেই দলের তিন নতুন ফুটবলারের সঙ্গে সভ্যসমর্থকদের আলাপ করিয়ে দিল মোহনবাগান। এককথায় বিরল ঘটনার সাক্ষী থাকল ভারতীয় ফুটবল।

Updated By: Jul 26, 2023, 06:28 PM IST
Mohun Bagan Super Giant: মাঠে কামিন্স-থাপা-সাদিকু ম্যাজিক! বেনজির ঘটনা সবুজ-মেরুনের ড্র ম্যাচে
বিরল ঘটনার সাক্ষী থাকাল বাগান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি কলকাতা ফুটবল লিগে (Calcutta Football League 2023) দুরন্ত ছন্দে ছিল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। জয়ের হ্যাটট্রিক করে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছিল সবুজ-মেরুনের জুনিয়র টিম। কিন্তু তাল কাটল বুধবার। এদিন ঘরের মাঠে মেরিনার্স আটকে গেল কালীঘাট মিলন সংঘের কাছে (Mohun Bagan Super Giant vs Kalighat Milan Sangha)। বাসব রায়ের ছেলেরা ১-১ ড্র করল।  প্রথম ম্যাচে পাঠচক্রকে ৩-১ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে টালিগঞ্জ অগ্রগামীকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল সবুজ-মেরুন। গত রবিবার মোহনবাগান  লিগের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল ডালহৌসি এসির বিরুদ্ধে। সেই ম্যাচে প্রতিপক্ষকে ৫-২ গোলে হারিয়ে ছিল গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব। লিগের চার নম্বর ম্যাচে এসে মোহনবাগানের রথের চাকা বসে গেল। 

আরও পড়ুন: Durand Cup: ৬৫ তলা থেকে দুই সেনাকর্মীর ঝাঁপ, ভিডিয়ো ভাইরাল হতেই ডুরান্ডের ঢাকে কাঠি পড়ে গেল

এদিন প্রথম থেকেই কালীঘাট বেশ চাপে রেখেছিল মোহনবাগানকে। ২৯ মিনিটে প্রথম গোলের স্বাদ পেয়ে যায় কালীঘাট। বক্সের মধ্যে মোহনবাগানের ডিফেন্ডার হ্যান্ডবল করে ফেলায় পেনাল্টি পেয়ে যায় কালীঘাট। চাঁদ মূর্মু গোল করে এগিয়ে দেন দলকে। এরপর ৪৩ মিনিটে পেনাল্টি পেয়ে যায় মোহনবাগান। গত ম্যাচে হ্যাটট্রিক করা সুহেলের গোলে সমতায় ফেরে সবুজ-মেরুন বাহিনী। আর বিরতিতেই বিরাট চমক তুলে রেখেছিল মেরিনার্স। দলের নতুন তিন সাইনিং জেসন কামিন্স, আর্মান্দো সাদিকু এবং অনিরুদ্ধ থাপা চলে আসেন মাঠে। তাঁদের দেখে উত্তাল হয়ে যায় গ্যালারি। ঘরের মাঠে প্রবল জনসুনামিতেই দলের তিন তারকার সঙ্গে কামিন্স-থাপা-সাদিকুর পরিচয় করাল মোহনবাগান। তাঁদের পায়ে তুলে দেওয়া হয়েছিল বল। গ্যালারিতে কিক মেরে বলও পাঠান তাঁরা। ভারতীয় ফুটবলে এভাবে ম্য়াচের মাঝে নতুন ফুটবলারদের পরিচয় করানোর ঘটনা, অতীতে ঘটেছে কিনা, তা বলা কঠিন। যদিও কামিন্সদের উপস্থিতিতে মোহনবাগানের অনূর্ধ্ব-২৩ দল জিততে পারেনি। ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাসবের শিষ্যদের। ম্যাচের অতিরিক্ত সময়ে যদি দীপেন্দু বিশ্বাসের গোলে অফসাইডের কারণে বাতিল না হয়ে যেত, তাহলে মোহনবাগান জিতেই মাঠ ছাড়তে পারত।

আরও পড়ুন: Leonel Messi | Inter Miami: মার্কিন মুলুকে মেসি ম্যাজিকের ৭ ঝলক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.