Mohun Bagan | AFC: কুয়ালালামপুরে ড্র হয়ে গেল, চ্যাম্পিয়ন্স লিগে কাদের সঙ্গে মেরিনার্স? এবার ভয়ংকর খেলা

Mohun Bagan In AFC Champions League Two: এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু'তে মোহনবাগানের প্রতিপক্ষ কারা? কাতার, ইরান ও তাজাকিস্তানের হেভিওয়েট দলগুলির বিরুদ্ধেই পরীক্ষা মেরিনার্সের

Updated By: Aug 16, 2024, 02:39 PM IST
Mohun Bagan | AFC: কুয়ালালামপুরে ড্র হয়ে গেল, চ্যাম্পিয়ন্স লিগে কাদের সঙ্গে মেরিনার্স? এবার ভয়ংকর খেলা
মোহনবাগানের সামনে কঠিন সব প্রতিপক্ষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু'র (AFC Champions League Two Draw Announced) ড্র ঘোষণা হয়ে গেল শুক্রবার কুয়ালালামপুরের এএফসি হাউজে। গ্রুপ 'এ'-তে ভারতের মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে রাখা হয়েছে কাতারের আল ওয়াকরাহ এসসি (Al-Wakrah SC), ইরানের ট্রাক্টর এফসি (Tractor FC), তাজাকিস্তানের এফসি রাভশানকে। (FC Ravshan)। 

আরও পড়ুন: বদলা নেওয়া হল না কুয়াদ্রাতের, লড়েও শেষরক্ষা হল না লাল-হলুদের

২০২৩-২৪ মরসুমে আইএসএল লিগ শিল্ড (Indian Super League Shield) জেতায় মেরিনার্স খেলছে এএফসি-র নতুন মোড়কে ফেরা এই দ্বিতীয় টিয়ার ক্লাব ফুটবল প্রতিযোগিতা। ২০২৩-২৪ মরসুমে গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব এএফসি-র গ্রুপ পর্যায়ে তৃতীয় স্থানে শেষ করে এবং নকআউটে যেতে ব্য়র্থ হয়।

আল-ওয়াকরাহ ২০২৩-২৪ মরসুমে কাতার স্টারস লিগে চার নম্বরে শেষ করে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-তে খেলছে। ২০০১-০২ এশিয়ান ক্লাব চ্য়াম্পিয়নশিপের পর এই প্রথম কাতারের দল এশীয় স্তরে খেলতে নামছে। ট্রাক্টর এফসি পার্সিয়ান গাল্ফ প্রো লিগে চারে শেষ করে এই প্রতিযোগিতায় খেলবে। অতীতে তারা দু'বার (২০১৬ ও ২০২১) এএফসি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলেছে। তাজাকিস্তান হাইয়াল লিগে রানার্স হয়ে এফসি রাভশান খেলবে এবার। অতীতে এই দল চারবার এএফসি কাপ খেলে একবারও গ্রুপ পর্যায়ের বাধা টপকাতে পারেনি।

মোহনবাগান ছাড়াও ভারত থেকে দ্বিতীয় দল হিসেবে এএফসি-র ক্লাব প্রতিযোগিতায় রয়েছে ইস্টবেঙ্গল। গত বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-র যোগ্যতা অর্জন ম্যাচ ছিল লাল-হলুদের। তুর্কমেনিস্তানের আলটিন আসিরের কাছে ৩-২ হারতে হয়েছে ম্য়াচ। এরপর ইস্টবেঙ্গল এএফসি চ্যালেঞ্জ লিগ (টায়ার থ্রি) খেলবে| যার ড্র হবে ২২ অগাস্ট। 

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-তে ৩২টি ক্লাবকে ৮টি গ্রুপে ভাগ করা হয়েছে। পূর্বের চার ও পশ্চিমের চার দল খেলছে প্রতি গ্রুপে। হোম এবং অ্য়াওয়ের পাশাপাশি রাউন্ড রবিন ফরম্য়াটেও খেলা হচ্ছে। ১৭ সেপ্টেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ শেষ করা দুই দল রাউন্ড অফ সিক্সটিনে যাবে। যা আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে। এরপর মার্চে কোয়ার্টার-ফাইনাল এবং এপ্রিলে সেমিফাইনাল। ১৭ মে হবে লেগ ফাইনাল। 

আরও পড়ুন:'১৩ বছর আগের মানুষ...!' ডিভোর্সের গুঞ্জনে বিস্ফোরক শিশির, কেঁপে গেল নেটপাড়া

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.