Duleep Trophy 2024 | Virat Kohli-Rohit Sharma: এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট, তাহলে RO-KO কেন খেলছেন না! জয় শাহর উত্তরেই...

Duleep Trophy 2024: এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট। তাহলে বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো সুপারস্টাররা কেন খেলছেন না দলীপ ট্রফি! প্রশ্ন উঠতেই আসরে নামলেন জয় শাহ।

Updated By: Aug 16, 2024, 01:46 PM IST
Duleep Trophy 2024 | Virat Kohli-Rohit Sharma: এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট, তাহলে RO-KO কেন খেলছেন না! জয় শাহর উত্তরেই...
বিরাট-রোহিত কেন নেই দলীপে! আসরে নামলেন জয় শাহ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গৌতম গম্ভীরের (Gautam Gambhir) টিমের সামনে সেপ্টেম্বর পর্যন্ত কোনও আন্তর্জাতিক অ্য়াসাইনমেন্ট নেই। তবে সেপ্টেম্বর থেকে রয়েছে ঢালাও ক্রিকেট। আগামী ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি (Duleep Trophy 2024)। টিম ম্য়ানেজমেন্ট চেয়েছিল দলীপে পুরো ভারতীয় দলই মাঠে নামুক। এখানেই হয়ে যাক আসল নেট সেশন। জানা গিয়েছিল যে, ভারতীয় দলের দুই সুপারস্টার বিরাট কোহলি ও রোহিত শর্মাও নাকি (Virat Kohli-Rohit Sharma) নামবেন মাঠে!

আরও পড়ুন: দ্রুততম ওডিআই ২০০-র মালিক, বোর্ডের চরম 'অবাধ্যতায়' ব্রাত্য, এই শর্তেই পারেন ফিরতে!

দলীপের দল ঘোষণা হওয়ার পর দেখা যাচ্ছে যে, নিয়মিত দলের প্রায় সব ক্রিকেটারই রয়েছেন। তবে নাম নেই বিরাট-রোহিত, জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin)। আন্তর্জাতিক দায়বদ্ধতা না থাকলে এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট। এমনটাই ভারতীয় ক্রিকেট বোর্ডের অলিখিত নিয়ম। বোর্ডের এই নির্দেশিকা না মানার পরিণামই দিতে হয়েছে ঈশান কিশান (Ishan Kishan) ও শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer)। বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের (২০২৩-২৪) তালিকা থেকে বাদ পড়েছে তাঁদের নাম! তাহলে বিরাট-রোহিতের জন্য় কি ঘরোয়া ক্রিকেট 'বাধ্যতামূলক' নয়? প্রশ্ন উঠেছে। আসরে নামলেন বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)

জয় সম্প্রতি এই বিষয়ে এক সর্বভারতীয় মিডিয়ার সঙ্গে কথা বলেছেন। জয়ের কাছে 'রো-কো' জুটির দলীপে অনুপস্থিতির কারণ জানতে চাওয়া হয়েছিল। যা শুনে জয় বলেন, 'দেখুন, বিরাট-রোহিতদের মতো ক্রিকেটারদের দলীপ ট্রফি খেলার জন্য় জোর করতে পারি না। দলীপ খেললে ওদের চোট-আঘাত লাগার ঝুঁকি থাকতে পারে। খেয়াল করে দেখবেন, অস্ট্রেলিয়া-ইংল্য়ান্ডেও কিন্তু সব ক্রিকেটার ঘরোয়া ক্রিকেট খেলে না। আমাদের খেলোয়াড়দের সম্মান দিতেই হবে। বিরাট-রোহিত ছাড়া কিন্তু সবাই দলীপ খেলছে। এটাও প্রশংসনীয়। এটা মাথায় রাখতে হবে যে ঈশান কিশান-শ্রেয়স আইয়ার বুচি বাবু টুর্নামেন্ট খেলছে।' জয় বুঝিয়ে দিলেন যে, সব ফরম্য়াট মিলিয়ে আসন্ন নন-স্টপ ক্রিকেটে বিরাট-রোহিতকে একদম ফিট রাখতে চাইছে টিম ম্য়ানেজমেন্ট। সে কারণেই তাঁদের খেলিয়ে চোট-আঘাত লাগানোর ঝুঁকি নিতে চাইছে না ভারত।

আরও পড়ুন: রোহিতদের সামনে ননস্টপ ক্রিকেট, চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত রইল পুরো সূচি

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.