সুপার সান্ডেতে ইস্টবেঙ্গলকে হারিয়ে ফেড কাপের ফাইনালে মোহনবাগান

সুপার সান্ডের সন্ধ্যায় কটকের বড় ম্যাচে বাজিমাত করল মোহনবাগান। ইস্টবেঙ্গলকে দুই-শূন্য গোলে হারিয়ে ফেড কাপের ফাইনালে সঞ্জয সেনের দল। বাগানের দুই গোলদাতা ড্যারেল ডাফি ও বলবন্ত সিং। ফেডের ফাইনালের মোহনবাগানের সামনে বেঙ্গালুরু এফসি। শিলিগুড়ির পুনরাবৃত্তি কটকে। পয়ত্রিশ দিনের ব্যবধানে ফের বড় ম্যাচে বাজিমাত করল মোহনবাগান। আই লিগ থেকে ফেড কাপ। ভারতের সেরা দ্বৈরথে ছবিটা বদলাল না। শিলিগুড়ির মিথ ভেঙে আই লিগের ডার্বিতে জিতেছিলেন সোনিরা। সাত বছর আগে কটকে ডার্বিতে হারার বদলাও এবার নিল সবুজ মেরুন। সুপার সান্ডের সন্ধ্যায় মহানদীর ধারে দুই অর্ধে দুটো গোল করে ডার্বিতে টেক্কা দিল বাগান। ড্যারেল ডাফি ও বলবন্ত সিংয়ের গোলের সৌজন্য রবিবার কটকের রং সবুজমেরুন। স্ট্র্যাটেজির লড়াইয়ে গুরু মনোরঞ্জনকে হারালেন সঞ্জয়। প্লাজা,রফিকরা সুযোগগুলো কাজে লাগাতে পারলে ম্যাচের ফল অন্যরকম হতেই পারল। ডার্বির চার মিনিটেই খেলার সহজতম সুযোগটা নষ্ট করেন প্লাজা। বক্সের মধ্যে ছয় গজ দুর থেকে একা দেবজিতকে পেয়েও গোল করে ব্যর্থ এই বিদেশি। প্রথমার্ধের তিরিশ মিনিট পর্যন্ত লালহলুদের খেলায় দাপট ছিল বেশি। তবে ওয়েডসনরা বাগানের রক্ষণ ভাঙতে পারেননি। এরপরই খেলার গতির বিরুদ্ধে এগিয়ে যায় সবুজমেরুন।

Updated By: May 14, 2017, 11:11 PM IST
সুপার সান্ডেতে ইস্টবেঙ্গলকে হারিয়ে ফেড কাপের ফাইনালে মোহনবাগান

ওয়েব ডেস্ক: সুপার সান্ডের সন্ধ্যায় কটকের বড় ম্যাচে বাজিমাত করল মোহনবাগান। ইস্টবেঙ্গলকে দুই-শূন্য গোলে হারিয়ে ফেড কাপের ফাইনালে সঞ্জয সেনের দল। বাগানের দুই গোলদাতা ড্যারেল ডাফি ও বলবন্ত সিং। ফেডের ফাইনালের মোহনবাগানের সামনে বেঙ্গালুরু এফসি। শিলিগুড়ির পুনরাবৃত্তি কটকে। পয়ত্রিশ দিনের ব্যবধানে ফের বড় ম্যাচে বাজিমাত করল মোহনবাগান। আই লিগ থেকে ফেড কাপ। ভারতের সেরা দ্বৈরথে ছবিটা বদলাল না। শিলিগুড়ির মিথ ভেঙে আই লিগের ডার্বিতে জিতেছিলেন সোনিরা। সাত বছর আগে কটকে ডার্বিতে হারার বদলাও এবার নিল সবুজ মেরুন। সুপার সান্ডের সন্ধ্যায় মহানদীর ধারে দুই অর্ধে দুটো গোল করে ডার্বিতে টেক্কা দিল বাগান। ড্যারেল ডাফি ও বলবন্ত সিংয়ের গোলের সৌজন্য রবিবার কটকের রং সবুজমেরুন। স্ট্র্যাটেজির লড়াইয়ে গুরু মনোরঞ্জনকে হারালেন সঞ্জয়। প্লাজা,রফিকরা সুযোগগুলো কাজে লাগাতে পারলে ম্যাচের ফল অন্যরকম হতেই পারল। ডার্বির চার মিনিটেই খেলার সহজতম সুযোগটা নষ্ট করেন প্লাজা। বক্সের মধ্যে ছয় গজ দুর থেকে একা দেবজিতকে পেয়েও গোল করে ব্যর্থ এই বিদেশি। প্রথমার্ধের তিরিশ মিনিট পর্যন্ত লালহলুদের খেলায় দাপট ছিল বেশি। তবে ওয়েডসনরা বাগানের রক্ষণ ভাঙতে পারেননি। এরপরই খেলার গতির বিরুদ্ধে এগিয়ে যায় সবুজমেরুন।

আরও পড়ুন পাঞ্জাবকে হেলায় হারাল পুনে, দেখে নিন প্লে অফে কোন চারটি দল কী অবস্থায়

আর গোলের ক্ষেত্রে বড় ভূমিকা সেই সোনি নর্ডির। হাইতিয়ান তারকার দুরন্ত সেন্টার থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন ডাফি। দ্বিতীয়ার্ধের শুরুতেও ম্যাচের ফিরতে মরিয়া হয়ে ওঠে মশাল বাহিনী। গোলের অবিশাস্য সুযোগ নষ্ট করেন রফিক। এরপর রবিন সিংকে মাঠে নামিয়ে দেয় লালহলুদ। মোহনবাগানকে অবশ্য ম্যাচে এগিয়ে রাখেন দেবজিত মজুমদার। তবে ইস্টবেঙ্গলের ডার্বি হার নিশ্চিত করে দেন বলবন্ত সিং। কাতসুমির সেন্টার থেকে পঞ্জাবি এই স্ট্রাইকারের দুরন্ত গোলে বাগানের জয় নিশ্চিত।ম্যাচের সেরা দেবজিত মজুমদার।  ডার্বিতে বাজিমাত করে  পরপর দুবার ফেড কাপ জেতা থেকে আর মাত্র এক ধাপ দুরে  সঞ্জয় সেনের দল। সামনে শুধু বেঙ্গালুরু।

আরও পড়ুন  এবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বেড়ে গেল প্রচুর পুরস্কার অর্থ

.