রবিবারই কেশব দত্তের হাতে 'মোহনবাগান রত্ন' সম্মান তুলে দিলেন বাগান সভাপতি

৯৫ বছর বয়সী হকি অলিম্পিয়ান কেশব দত্ত বার্ধক্যজনিত কারণে বাড়ির বাইরে বিশেষ বের হন না।

Updated By: Jul 28, 2019, 10:44 PM IST
রবিবারই কেশব দত্তের হাতে 'মোহনবাগান রত্ন' সম্মান তুলে দিলেন বাগান সভাপতি

নিজস্ব প্রতিবেদন :  ২৯ জুলাই-মোহনবাগান দিবস। ২০১৯ সালে 'মোহনবাগান রত্ন' সম্মানে সম্মানিত হবেন প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং কেশব দত্ত। মোহনবাগান ক্লাবের ইতিহাসে এই প্রথমবার একসঙ্গে দুই ক্রীড়াবিদকে মোহনবাগান রত্ন সম্মানে সম্মানিত করা হচ্ছে। এবার থেকে প্রতি বছরই দুই ক্রীড়াবিদকে 'মোহনবাগান রত্ন' সম্মানে সম্মানিত করা হবে। একজন ফুটবলারের সঙ্গে অন্য কোনও বিভাগের ক্রীড়াবিদকে 'মোহনবাগান রত্ন' সম্মানে ভূষিত করা হবে।

কেশব বাবুর ঝুলিতে রয়েছে দুটি অলিম্পিক সোনা। ১৯৫১ থেকে ১৯৬০ সাল পর্যন্ত মোহনবাগানের হয়ে হকি খেলেছেন তিনি। তাই দুই ক্রীড়াবিদকে 'মোহনবাগান রত্ন' সম্মান দেওয়ার রীতি চালু হওয়ার প্রথম বছরে ফুটবলের বাইরে অন্য খেলার সঙ্গে যুক্ত কোনও ক্রীড়াবিদ হিসেবে মোহনবাগান রত্ন সম্মান পেলেন কেশব দত্ত।  

 

৯৫ বছর বয়সী হকি অলিম্পিয়ান কেশব দত্ত বার্ধক্যজনিত কারণে বাড়ির বাইরে বিশেষ বের হন না। সোমবার ২৯ জুলাইয়ের অনুষ্ঠানে তিনি ক্লাব তাঁবুতে সশরীরে উপস্থিত থাকতে পারবেন না৷ যা তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন ক্লাবকে। আর তাই বর্ষীয়ান অলিম্পিয়ানের বাড়ি গিয়ে রবিবারই রত্ন সম্মান তুলে দিলেন মোহনবাগান সভপতি গীতানাথ গাঙ্গুলি। তবে সোমবার মোহনবাগান দিবসের অনুষ্ঠানে বাগানের ঘরের ছেলে প্রসূন বন্দ্যোপাধ্যায় অবশ্য  উপস্থিত থাকবেন৷

আরও পড়ুন - 'কোয়েস' এর সঙ্গে মধুচন্দ্রিমা শেষ ইস্টবেঙ্গলের?

.