এক যুগ পর আই লিগ জয়ের থেকে মাত্র এক ধাপ দূরে সবুজ-মেরুন

আই লিগ খেতাবের আরও কাছে পৌছে গেল মোহনবাগান। এক দশক পর আই লিগ খেতাব জয় থেকে আর মাত্র এক ধাপ দূরে সোনি-বোয়া-রা। শনিবার বারাসত স্টেডিয়ামে স্পোর্টিং ক্লাব দ্য গোয়াকে ২-০ গোলে হারায় মোহনবাগান। সবুজ-মেরুনের হয়ে গোলদুটি করেন শেহনাজ আর সোনি নর্দি।  

Updated By: May 23, 2015, 09:34 PM IST
এক যুগ পর আই লিগ জয়ের থেকে মাত্র এক ধাপ দূরে সবুজ-মেরুন

ওয়েব ডেস্ক: আই লিগ খেতাবের আরও কাছে পৌছে গেল মোহনবাগান। এক দশক পর আই লিগ খেতাব জয় থেকে আর মাত্র এক ধাপ দূরে সোনি-বোয়া-রা। শনিবার বারাসত স্টেডিয়ামে স্পোর্টিং ক্লাব দ্য গোয়াকে ২-০ গোলে হারায় মোহনবাগান। সবুজ-মেরুনের হয়ে গোলদুটি করেন শেহনাজ আর সোনি নর্দি।  

১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট পেয়ে আই লিগ শীর্ষেই থাকল মোহনবাগান। আর মাত্র এক ধাপ। ইতিহাসের সামনে মোহনবাগান। সোনি-বোয়াদের হাত ধরে আই লিগ খেতাবের আরও কাছে পৌছে গেল সবুজ-মেরুন।  

ঘরের মাঠে জোড়া ম্যাচ জিতে আই লিগ খেতাব থেকে হাত ছোঁয়া দূরত্বে  সঞ্জয় সেনের দল। এক সপ্তাহ আগে গোয়ার মাটিতে ওডাফার স্পোর্টিংয়ের কাছে হেরে আই লিগের খেতাবি দৌড়ে ধাক্কা খেয়েছিল মোহনবাগান। শনিবার বারাসতে ওডাফাদের ২-০ গোলে হারিয়ে যেন সেই হারেরই মধুর প্রতিশোধ নিলেন সোনিরা। সেইসঙ্গে তেরো বছর পর সবুজ-মেরুনে আই লিগ আসার সম্ভাবনা জোরালো করলেন কিংশুক-শিল্টনরা। বেঙ্গালুরুতে আই লিগের ফাইনাল খেলতে যাওয়ার আগে এই ম্যাচটা জিততে চেয়েছিলেন কাতসুমি-সোনিরা।

টিম স্পিরিট একটা দলকে কোথায় পৌছে দিতে পারে তার জ্বলন্ত উদাহরণ মোহনবাগানের এই দলটা। মোহনবাগানের দুটো গোলই হয় দ্বিতীয়ার্ধে। প্রথমে ফ্রিকিক থেকে বিশ্বমানের গোল করে সবুজ-মেরুনকে লিড এনে দেন শেহনাজ সিং। খেলার শেষ দিকে নিজের ট্রেডমার্ক গোলে বাগানের জয় নিশ্চিত করেন ম্যাচের সেরা সোনি নর্দি।

গুরুত্বপূর্ণ সময়ে পরপর দুম্যাচে গোল পেলেন হাইতির এই স্ট্রাইকার। গোয়ায় ওডাফার কাছে হারতে হয়েছিল মোহনবাগানকে। তাই এই ম্যাচকে বাড়তি সতর্ক ছিলেন সঞ্জয় সেন। গোয়ার দলটির হয়ে যা কিছু করার করলেন সেই ওডাফাই। যদিও শিল্টনকে পরাস্ত করতে পারেননি নাইজেরীয় গোলমেশিন। রয়্যাল ম্যাচের মতই এদিনও মোহনবাগান গোলের নীচে অপ্রতিরোধ্য ছিলেন মোহনবাগান অধিনায়ক। দুরন্ত কিছু সেভ করেন শিল্টন। ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট পেয়ে আই লিগের শীর্ষেই থাকলেন সোনিরা। শীর্ষে থেকেই বেঙ্গালুরুতে আই লিগ ফাইনাল খেলতে যাচ্ছে মোহনবাগান। এবারের আই লিগে সবুজ-মেরুনই একমাত্র দল যারা লিগের সব দলকে একবার অন্তত হারানোর কৃতিত্ব দেখাল।  

 

.