Kolkata Rape And Murder Case: ইশরাফিল-মহীতোষদের প্রতিবাদ, এবার সবুজ ঘাসে Justic For RG Kar আগুন

Justic For RG Kar: এবার ঘরোয়া লিগেও আরজি কর ঘটনার প্রতিবাদে শামিল মহামেডান ফুটবলাররা। ইশরাফিল-মহীতোষদের প্রতিবাদের মঞ্চ হিসেবে বেছে নিলেন সবুজ ঘাসে।

Updated By: Aug 19, 2024, 08:17 PM IST
Kolkata Rape And Murder Case: ইশরাফিল-মহীতোষদের প্রতিবাদ, এবার সবুজ ঘাসে Justic For RG Kar আগুন
মহামেডান মাঠেই বলল 'জাস্টিস ফর আরজি কর'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নৈহাটি স্টেডিয়ামে মহামেডান শুধু দৃষ্টিনন্দন ফুটবলই খেলল না, সোমবার এরিয়ানের বিরুদ্ধে দুরন্ত জয়ের পরেও নজর কাড়লেন ইশরাফিল দেওয়ান ও মহীতোষরা। তাঁরা মাঠে একটি জার্সি উল্টো করে সাদা দিকটা তুলে ধরেন, সেখানে মার্কার পেন দিয়ে বড় বড় হরফে লেখা Justic For RG Kar! কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় (Kolkata Rape And Murder Case) তোলপাড় রাজ্য থেকে দেশ। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সকলে। আরজি কর কাণ্ডের ঝড় যেমন ফুটবলপ্রেমীদের নড়িয়ে দিয়েছে, তেমনই ফুটবলারদেরও। সকলেই  এই অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনার প্রতিবাদে শামিল। মহীতোষ এদিন জানিয়েছেন যে, তাঁরা যেহেতু টুর্নামেন্টের মধ্যে রয়েছেন তাই হয়তো শারীরিকভাবে এই প্রতিবাদ মিছিলগুলিতে অংশ নিতে পারছেন না। তবে মানসিকভাবে তাঁদের সমর্থন সবসময়ই রয়েছেন এই প্রতিবাদে। গত রবিবার ডুরান্ড ডার্বিতে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল-মোহনবাগানের। নিরাপত্তাজনিত কারণেই বড় ম্য়াচ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে দুই দলের সমর্থকের সঙ্গেই মহামেডানের সমর্থকরাও যুবভারতী ক্রীড়াঙ্গনের সামনে এসেছিলেন প্রতিবাদ জানাতে। তিন ক্লাবকেই মিলিয়ে দিয়েছিল এই আর জি কর কাণ্ড। 'দুই গ্যালারির এক স্বর, জাস্টিস ফর আরজি কর'স্লোগানেই ঝড় তুলেছিলেন তিন প্রধানের সমর্থকরা।

আরও পড়ুন: ইশরাফিলের হ্যাটট্রিকে দুরন্ত মহামেডান, এগিয়েও নৈহাটিতে নিখোঁজ এরিয়ান

যুবভারতীর প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছিল হুগলী, জলপাইগুড়ি, বর্ধমান সহ বাংলার জেলায় জেলায়। যুযুধান দুই শিবির রবি সন্ধ্যায় মিলিত হয়েছিলেন বর্ধমানের কার্জনগেট চত্বরেও। আরজিকর মেডিকেল কলেজে তরুণী চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদ ও অপরাধীদের গ্রেফতারের দাবি জানিয়ে সবুজ মেরুন ও লাল হলুদ শিবির এক সুরে মিলল। শহরের বিভিন্ন জায়গা থেকে দুই শিবিরের সমর্থকরা জমায়েত হয় কার্জনগেট চত্বরে। সেখানে আওয়াজ ওঠে উই ওয়ান্ট জাস্টিস।বাঁশবেড়িয়াতেও দেখা গিয়েছিল লাল-হলুদ, সবুজ-মেরুনের প্রতিবাদ মিছিল। বাঁশবেড়িয়া ফুটবল মাঠ থেকে মিছিল শুরু হয় বাঁশবেড়িয়া পুরসভার সামনে গিয়ে শেষ হয়।পুরসভা এলাকার ফুটবলপ্রেমী মোহনবাগান ইস্টবেঙ্গল সমর্থকরা এই মিছিলে পা মেলান। এলাকার ক্লাবের ফুটবলাররাও উপস্থিত ছিলেন। ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার অরিন্দম দেব যিনি অনেক ডার্বি খেলেছেন তিনি ওই প্রতিবাদ মিছিলে সামিল হন। দ্বৈরথ ভুলে লাল হলুদ সবুজ মেরুন মিশে গেল ভদ্রেশ্বরেও।ইলিশ চিংড়ির লড়াই মাঠে হত সেই ডার্বি বাতিল হওয়ায় প্রতিবাদ চিকিৎসক তরুনীর হত্যার প্রতিবাদে মিছিলে সামিল আট থেকে আশি। ভদ্রেশ্বর বাজার থেকে ভদ্রেশ্বর স্টেশন পর্যন্ত জাস্টিস চেয়ে হয় মিছিল। আসানসোলের বিএনআর মোড়ে রবীন্দ্রভবনের সামনেও প্রতিবাদ মিছিল দেখেছে বাংলা। যুবভারতীর আঁচ এসে পড়ে বসিরহাটেও। টাউন হলের সামনে এসে তাঁরা বিক্ষোভ দেখিয়েছিলেন। 

আরও পড়ুন: যুবভারতীতে পুলিসের লাঠিচার্জ, বাংলাজুড়ে প্রতিবাদ মিছিলে ইস্টবেঙ্গল-মোহনবাগান...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.