Mohammed Shami's Diet: রোজ এই পশুর মাংসই লাগে ১ কেজি! না খেলেই কমে বলের গতি, জানালেন শামির আপনজন

Mohammed Shami Diet Plan: একেবারে মেপেই খান জাতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি, তবে একটি বিশেষ খাবার তাঁর লাগে এক কেজি করে। এমনটাই জানালেন তাঁর আপনজন।

Updated By: Jul 26, 2024, 07:30 PM IST
Mohammed Shami's Diet: রোজ এই পশুর মাংসই লাগে ১ কেজি! না খেলেই কমে বলের গতি, জানালেন শামির আপনজন
শামির ডায়েটে রয়েছে রেড মিট, তাও আবার এক কেজি করে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকৃত যোদ্ধা শব্দটি তাঁর সঙ্গেই ভীষণ ভাবে প্রযোজ্য়। কথা হচ্ছে ভারতীয় দলের সুপারস্টার মহম্মদ শামিকে (Mohammed Shami) নিয়ে। মাঠ ও মাঠের বাইরে তাঁকে একাধিক প্রতিকৃলতার মধ্য়ে দিয়েই যেতে হয়েছে প্রতিনিয়ত। একদিকে ক্রিকেট, অন্য়দিকে ব্য়ক্তিগত জীবনে সুনামি। আর এসবের পরেও শামি তো শামিই! তাঁর বোলিং প্রতিপক্ষের কাছে ত্রাসের বিজ্ঞাপন। এহেন শামি ফিট থাকতে নিয়মিত যেমন শরীরচর্চা করেনই, তেমনই খাওয়াদাওয়াও করেন একদম মেপে, কঠোর ডায়েটই ফলো করেন তিনি। 

আরও পড়ুন: '২০ তলার ব্যালকনি থেকে...' এই জীবনই আর রাখতে চাননি শামি! বন্ধুর চাঞ্চল্যকর তথ্য ফাঁস

শামির খুব ভালো বন্ধু উমেশ কুমার। যিনি উত্তরাখণ্ড বিধানসভারও সদস্য়। তিনি সম্প্রতি এসেছিলেন শুভঙ্কর মিশ্রর পডকাস্টে। সেখানে শামির খাদ্য়ভাসের ব্য়াপারে  চাঞ্চল্যকর এক তথ্য ফাঁস করেন উমেশ। তিনি শুভঙ্করকে বলেন, 'দেখুন শামি সব সহ্য় করতে পারে। কিন্তু ও মাটন ছাড়া বাঁচতে পারবে না। যদিও একদিন মাটন ছাড়া থাকে, তাহলে দ্বিতীয় দিনই অস্থির হয়ে পড়ে। তৃতীয় দিন না পেলে ওর মাথা ঠিক থাকে না। শামি যদি প্রতিদিন  ১ কেজি করে পাঁঠার মাংস না খায় তাহলে ওর বলের গতি প্রতি ঘণ্টায় প্রায় ১৫ কিলোমিটার করে কমে যায়।' শামি কোনও জাংক ফুড খান না, মিষ্টি থেকেও থাকেন দূরে। স্য়ালাডই খান মূলত। বাদ দিয়েছেন ব্রেডও। শামি আগুনে গতির পেসার না হলেও, তিনি কিন্তু ধারাবাহিক ভাবে ১৪০ থেকে ১৫০ কিমি প্রতি ঘণ্টায় বল করে যান। সুইংয়ের সঙ্গে এই গতির মিশেলই হয়ে ওঠে ভয়ংকর। তার সঙ্গে তেমনই শামির লাইন-লেন্থও।
 
ঘরের মাঠে গতবছর বিশ্বকাপ দেখেছে যে, শামির আগুন। বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন তিনি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। বিশ্বকাপের পর থেকে আর মাঠেই নামতে পারেননি শামি। 

দীর্ঘদিন গোড়ালির চোটে ভোগা শামিকে বাধ্য় হয়েই গত মার্চের মাঝামঝি সময়ে বিদেশে গিয়ে অস্ত্রোপচার করাতে হয়েছিল। কাজে দেয়নি ইঞ্জেকশনও। করাতে হয় অস্ত্রোপচারও। তবে শামি এখন অনেকটাই ফিট। ৩৩ বছরের উত্তরপ্রদেশের ক্রিকেটার নেটে বল হাতে নেমে পড়লেন। বোলিং শুরু করে দিয়েছেন শামি। মনে করা হচ্ছে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই হবে তাঁর প্রত্য়াবর্তন।

আরও পড়ুন:  'দম থাকলে...'! সানিয়াকে কি বিয়ে করছেন? বোমা ফাটালেন শামি...
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.