Mohammed Shami : কীভাবে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন 'সহেসপুর এক্সপ্রেস'? জেনে নিন

Mohammed Shami : নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা বলেন, "এমন নয় শামির বয়স রাতারাতি কমে গিয়েছে। তাই ওর ধকলও কমানো দরকার। সেইজন্য ওকে টি-টোয়েন্টি দলে রাখা হয় না। তবে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সিরিজের দলের দুই প্রধান বোলার সুস্থ না হলে, শামির কামব্যাক হতেই পারে। 

Updated By: Aug 13, 2022, 06:37 PM IST
Mohammed Shami : কীভাবে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন 'সহেসপুর এক্সপ্রেস'? জেনে নিন
কামব্যাক করবেন মহম্মদ শামি? ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২১ সালের ৮ নভেম্বর। দেশের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) সেই ম্যাচের পর থেকে এই ফরম্যাটে তাঁকে আর সুযোগ দেয়নি জাতীয় নির্বাচক মণ্ডলী। শোনা গিয়েছে শামি নাকি নিজেই টি-টোয়েন্টি খেলতে রাজি নন। অনীহার কথা নাকি তিনি ইতিমধ্যেই বিসিসিআই-কে (BCCI) জানিয়েও দিয়েছেন। যদিও টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ১৭টি টি-টোয়েন্টি খেলা শামির কাছে চলে আসতে পারে বড় সুযোগ। জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও হর্ষল প্যাটেলকে (Harshal Patel) টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রেখে দেওয়া হলে, শামি আসন্ন দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে সুযোগ পেতে পারেন। বোর্ড সুত্রে এমনটাই জানা গিয়েছে। 

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা বলেন, "এমন নয় শামির বয়স রাতারাতি কমে গিয়েছে। তাই ওর ধকলও কমানো দরকার। সেইজন্য ওকে টি-টোয়েন্টি দলে রাখা হয় না। তবে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সিরিজের দলের দুই প্রধান বোলার সুস্থ না হলে, শামির কামব্যাক হতেই পারে। কারণ বুমরা ও হর্ষলের অবর্তমানে এক অভিজ্ঞ জোরে বোলারের সার্ভিস চাই। বদলি হিসেবে শামি সেরা বিকল্প। কারণ ওর কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা রয়েছে। তাছাড়া সেই সময় পিচ কেমন আচরণ করে সেটা শামি খুব ভালভাবে জানে। তবে এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি। আরও কয়েকটা দিন যাক। তারপর দেখা যাবে।"

আরও পড়ুন: Lionel Messi, Ballon D’Or : ২০০৫ সালের পর ব্যালন ডি’অর বাইরে মেসি! দেখে নিন তালিকা

আরও পড়ুন: Team India, ZIM vs IND : কেএল রাহুলের নেতৃত্বে শিখর ধাওয়ান, ভিভিএস লক্ষ্মণের সঙ্গে উড়ে গেল ভারতীয় দল

বুমরা ও হর্ষল ফিরে আসার পরেও শামি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন। সেই ইঙ্গিতও দিয়ে রেখেছন নাম প্রকাশে অনিচ্ছুকে এই কর্তা। তিনি যোগ করেন, "এত চিন্তার কোনও কারণ নেই। বুমরা ও হর্ষলে ডাক্তারের পরামর্শ অনুসারে রিহ্যাব করছে। আশাকরি দুজন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে যাবে। তবে ওরা দুজন যদি সুস্থ না হয়, তাহলে শামি অস্ট্রেলিয়ার বিমান ধরতেই পারে।" যদিও বুমরা ও হর্ষল আনফিট হলেও এশিয়া কাপের দলে শামিকে রাখা হয়নি। এখন তাঁর ভাগ্য কোন দিকে যায় সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.