চ্যারিটি ম্যাচে একই দলে শামি-শাহিদ-শোয়েব

গত বছর হারিকেনের তাণ্ডবে তছনছ হয়ে যায় ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ। সেই পরিস্থিতি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জকে পুনরুদ্ধার করতে সাহায্যের হাত এগিয়ে দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। আর সে জন্যই এই চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে আইসিসি।

Updated By: May 29, 2018, 01:51 PM IST
চ্যারিটি ম্যাচে একই দলে শামি-শাহিদ-শোয়েব

নিজস্ব প্রতিবেদন: হার্দিকের চোট, তাই বিশ্ব একাদশে স্থান পেলেন ভারতীয় স্পিডস্টার মহম্মদ শামি। সব ঠিক থাকলে আগামী ৩১ মে অনুষ্ঠিত হতে চলা  ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের একমাত্র চ্যারিটি টি-টোয়েন্টি-তে খেলবেন বাংলার এই পেসার। উল্লেখ্য, শামি ছাড়াও ভারতীয় দলের আরও এক তারকা ক্রিকেটার দীনেশ কার্তিকও রয়েছেন বিশ্ব একাদশ দলে।

আরও পড়ুন- আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে অনিশ্চিত ঋদ্ধিমান !

প্রসঙ্গত, ভারতের কার্তিক, শামি ছাড়াও আফগানিস্তানের রশিদ খান, নেপালের সন্দীপ লামিচালে, বাংলাদেশের তামিম ইকবাল, পাক তারকা শাহিদ আফ্রিদি, শোয়েব মালিকও রয়েছেন এই বিশ্ব একাদশে। দলে রয়েছেন শ্রীলঙ্কার একমাত্র ক্রিকেটার তিসারা পেরেরা।

আরও পড়ুন- মুকুটে পালক, বর্ষসেরা ক্রিকেটার হলেন বিরাট কোহলি

এশীয় ক্রিকেট দলগুলোর বাইরে ইংল্যান্ডের দুই ক্রিকেটার ইয়ন মর্গ্যান এবং আদিল রশিদ-সহ নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার মিচেল ম্যাক্লেনাঘান এবং রঞ্চিকেও রাখা হয়েছে এই দলে। তবে এই দলে নেই কোনও অস্ট্রেলিয় ক্রিকেটার।    

আরও পড়ুন- ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কেন্দ্রের অবস্থান জানতে চাইল বিসিসিআই

উল্লেখ্য, এই ম্যাচ থেকে যে পরিমান অর্থ সংগ্রহ করা হবে, তার পুরোটাই দান করা হবে ওয়েস্ট ইন্ডিজকে। গত বছর হারিকেনের তাণ্ডবে তছনছ হয়ে যায় ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ। সেই পরিস্থিতি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জকে পুনরুদ্ধার করতে সাহায্যের হাত এগিয়ে দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। আর সে জন্যই এই চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে আইসিসি।

 

.