এক দিনে দশ উইকেট নিয়ে নজির গড়লেন মহম্মদ আব্বাস!

কাউন্টি ম্যাচ শেষেই ইসলামাবাদে ফিরবেন তিনি। তারপর প্রস্তুতি নেবেন অস্ট্রেলিয়া সিরিজের জন্য। তবে, ২০১৯-এ আবার নিজের কাউন্টি দল লেস্টারশায়ারেই ফিরবেন তিনি – এমনটাই জানিয়েছেন মহম্মদ আব্বাস। 

Updated By: Sep 20, 2018, 03:55 PM IST
এক দিনে দশ উইকেট নিয়ে নজির গড়লেন মহম্মদ আব্বাস!

নিজস্ব প্রতিবেদন: কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডুরহ্যামের বিরুদ্ধে এক ইনিংস ও ১৯৪ রানে জয় পেল লেস্টারশায়ার। সৌজন্যে পাকিস্তানের তারকা বোলার মহম্মদ আব্বাস। এক দিনেই ১০ উইকেট নিয়ে কাউন্টি ক্রিকেটে নজিরও গড়লেন এই পাক পেস ব্যাটারি। এই ম্যাচে আব্বাসের নামের পাশে লেখা থাকল ১০/৫২। দুই সেশনেই পাঁচটি করে উইকেট তুলেছেন তিনি।

প্রথম ইনিংসে ২৩ রান দিয়ে ৫ উইকেট তুলেছেন আব্বাস। আর দ্বিতীয় ইনিংসে ২৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন তিনি। এই পারফরম্যন্সের পর আব্বাসের প্রশংসা না করে পারেননি ডুরহ্যাম কোচ জন লুইসও। পাক তারকার সুইং বোলিং যে ব্রিটিশ ব্যাটসম্যানদের হাড়ে কাঁপুনি ধরিয়েছে, তা অস্বীকার করার কোনও পথও অবশ্য ছিল না। এক ইনিংস আর ১৯৪ রানে হারের পর ডুরহ্যাম কোচ এদিন বলছেন, “এমন একটা হতশ্রী পারফরম্যান্স থেকে লুকিয়ে রাখার মতো কিছু নেই। আমরা কোনও বিভাগেই ভাল খেলতে করিনি। ” সঙ্গে তিনি আরও যোগ করেন, “এমন অনেকবারই হয়েছে, কোনও পেস বোলার তাঁর প্রথম স্পেলেই আগুনে বোলিংয়ে আমাদের ইনিংস তছনচ করে দিয়েছে। তবে যেভাবে দুই সেশনেই আব্বাস বোলিং করলেন, তা বলে বোঝানোর মতো শব্দ আমার অভিধানে নেই। অপ্রত্যাশিত! ”

এ দিকে, এমন একটা পারফরম্যান্সের পর পাকিস্তানের ‘ফিউচার ক্রিকেটার’ আব্বাস বলছেন, “যেভাবে হাওয়া দিচ্ছিল, তাতে বোলিং করা একটু কঠিনই ছিল। তবে পিচে মুভমেন্টও ছিল এবং আমরা ঠিক জায়গাগুলোতে বল করতে পেরেছি বলেই এই সাফল্য এসেছে।” প্রসঙ্গত, এই মরশুমে লেস্টারশায়ারের হয়ে এটাই ছিল আব্বাসের শেষ ম্যাচ। ডুরহ্যামের বিরুদ্ধে মাঠে নামার আগে কোচকে বলেছিলেন, ‘শেষ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হবেন।’ আর সেটা হলেনও তিনি।

আরও পড়ুন- ‘দেশের অবমাননা’, পাক ক্রিকেটারকে তুলোধনা সুনীল গাওয়াসকরের

উল্লেখ্য, কাউন্টি ম্যাচ শেষেই ইসলামাবাদে ফিরবেন তিনি। তারপর প্রস্তুতি নেবেন অস্ট্রেলিয়া সিরিজের জন্য। তবে, ২০১৯-এ আবার নিজের কাউন্টি দল লেস্টারশায়ারেই ফিরবেন তিনি – এমনটাই জানিয়েছেন মহম্মদ আব্বাস। 

.