কোনওরকমে ২০১ করল ভারত, মোহালিতে বল ঘুরছে বন-বন করে

মোহালিতে মহাবিপর্যয়ের শুরু ভারতীয় ব্যাটিং লাইন আপের। তাই মাত্র ৬৮ ওভার খেলে ২০১ রানেই গুটিয়ে গেল বিরাট ব্যাটিং লাইনআপ!বৃহস্পতিবার প্রথম টেস্টের প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে টি-২০ সিরিজ, একদিনের সিরিজের সঙ্গে সামঞ্জস্য রেখেই শুরুটা করে বিরাট কোহলির ভারত। শিখর ধাওয়ান রয়েছেন নিজের মেজাজেই। করলেন শূন্য। দলের শূন্য রানের মাথাতেই প্রথম উইকেট। তাঁকে ফেরালেন ফিলান্ডার।

Updated By: Nov 5, 2015, 03:53 PM IST
 কোনওরকমে ২০১ করল ভারত, মোহালিতে বল ঘুরছে বন-বন করে

ওয়েব ডেস্ক: মোহালিতে মহাবিপর্যয়ের শুরু ভারতীয় ব্যাটিং লাইন আপের। তাই মাত্র ৬৮ ওভার খেলে ২০১ রানেই গুটিয়ে গেল বিরাট ব্যাটিং লাইনআপ!বৃহস্পতিবার প্রথম টেস্টের প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে টি-২০ সিরিজ, একদিনের সিরিজের সঙ্গে সামঞ্জস্য রেখেই শুরুটা করে বিরাট কোহলির ভারত। শিখর ধাওয়ান রয়েছেন নিজের মেজাজেই। করলেন শূন্য। দলের শূন্য রানের মাথাতেই প্রথম উইকেট। তাঁকে ফেরালেন ফিলান্ডার।

পূজারা খানিকটা চেষ্টা করলেও, তাঁর অবদান ৩১। বার্থ ডে বয় তথা ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি করলেন ১ রান। অজিঙ্কা রাহানে (১৫) এবং ঋদ্ধমান সাহা শূন্য করে ফিরলেন প্রথম বল খেলেই।

এরপর খানিকটা টানছিলেন ওপেনার মুরলী বিজয়। কিন্তু তিনিও আউট হয়ে যান ৭৫ রানের ইনিংস খেলে। দীর্ঘ দিন বাদে দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা। বল হাতে ভেল্কি দেখানোর সূযোগ না পেলেও ব্যাট হাতে খেলে গেলেন ৯২ বলে ৩৮ রানের মূল্যবান ইনিংস। মূলত, তাঁর জন্যই ২০০ পেরোয় ভারত।রবিচন্দ্রন অশ্বন অপরাজিত থাকেন ২০ রানে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ উইকেট নিলেন স্পিনার ডিন এলগার। ইমরান তাহির এবং ফিলান্ডার ২ টি করে উইকেট নিয়েছেন। আর একটি করে উইকেট নিয়েছেন রাবাদা এবং হার্মার। দক্ষিণ আফ্রিকার স্পিনাররা যেভাবে টপাটপ উইকেট নিয়ে গেলেন, অথবা প্রথম দিনের প্রথম সেশন থেকেই মোহালিতে যেভাবে বল বনবন করে ঘুরছে, তাতে এবার জিভ চাটার কথা অশ্বিন, অমিত মিশ্রা এবং জাদেজার।

প্রথম দিনের ৭০ ওভার খেলা দেখে মনে হচ্ছে না, এই টেস্ট চার দিনও গড়াবে বলে।

.