Moeen Ali: ইংল্যান্ডের রানির বিরাট সম্মান মঈন আলিকে! অভিভূত ব্রিটিশ তারকা অলরাউন্ডার

মঈন ২০৪ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেন। ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। গতবছর টেস্ট ক্রিকেট থেকে সন্ন্যাস নেন মঈন। দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলছেন তিনি। ৬৪টি টেস্ট ম্যাচে ২৯১৪ রান করা মঈন হাত ঘুরিয়ে নেন ১৯৫টি উইকেট।

Updated By: Jun 2, 2022, 03:09 PM IST
Moeen Ali: ইংল্যান্ডের রানির বিরাট সম্মান মঈন আলিকে! অভিভূত ব্রিটিশ তারকা অলরাউন্ডার
মঈন আলির বিরাট সম্মান

নিজস্ব প্রতিবেদন: মঈন আলির (Moeen Ali) মুকুটে যুক্ত হল আরও একটি পালক। অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার ওরফে ওবিই (Order of the British Empire, OBE) পেলেন তারকা ব্রিটিশ অলরাউন্ডার। ইংল্যান্ডের রানি এলিজাবেথ তাঁর জন্মদিনে প্রতিবারই বাছাই করা ব্যক্তিদের ওবিই সম্মান দান করেন। সেই তালিকার পোশাকি নাম 'কুইন্স প্ল্যাটিনাম জুবিলি অনার্স লিস্ট' (Queen's Platinum Jubilee Honours list) এবার সেই তালিকায় ছিলেন মঈন। ক্রিকেটের প্রতি অবদানের জন্য এবার মঈনের নাম বেছে নিয়েছে ব্রিটিশ রাজপরিবার ।
 
ওবিই পেয়ে মঈন বিবৃতি দিয়ে বলেন, "এই সম্মান পাওয়া আমার কাছে বিরাট ব্যাপার। ক্রিকেট আমাকে জীবনে অনেক কিছু দিয়েছে। আমি অত্যন্ত ভাগ্যবান ও সম্মানিত যে, সারা বিশ্বজুড়ে এই খেলা আমি উপভোগ করেছি। আমার পরিবারের সমর্থন না থাকলে, এর কিছুই সম্ভব হত না। আমি আজীবন তাদের কাছে কৃতজ্ঞ। আশা করি আরও কিছু মানুষকে আমি অনুপ্রাণিত করতে পারব।"

মঈন ২০৪ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেন। ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। গতবছর টেস্ট ক্রিকেট থেকে সন্ন্যাস নেন মঈন। দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলছেন তিনি। ৬৪টি টেস্ট ম্যাচে ২৯১৪ রান করা মঈন হাত ঘুরিয়ে নেন ১৯৫টি উইকেট। মঈন এখনও পর্যন্ত দেশের হয়ে ১১২টি একদিনের ম্য়াচ ও ৪৯টি টি-২০ ম্যাচ খেলেছেন। দুই ফরম্যাট মিলিয়ে ২৫১৪ রান করার পাশাপাশি নিয়েছেন ১২০টি উইকেট।

আরও পড়ুন: Lionel Messi-Cristiano Ronaldo: দেশকে ফিনালিসিমা জিতিয়ে মেসি ছুঁয়ে ফেললেন রোনাল্ডোকে

আরও পড়ুনDeepak Chahar Marries Jaya Bhardwaj: কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করলেন দীপক চাহার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.