Michael Holding: মাইক্রোফোনের সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্ক শেষ করলেন হোল্ডিং

আর কমেন্ট্রি বক্সে গমগম করবে না সেই দুর্দান্ত কণ্ঠস্বর!

Updated By: Sep 16, 2021, 10:38 AM IST
Michael Holding: মাইক্রোফোনের সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্ক শেষ করলেন হোল্ডিং

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ২০ বছর মাইক্রোফোন হাতে স্কাই স্পোর্টসের কমেন্ট্রি প্যানেল আলোকিত করেছেন মাইকেল হোল্ডিং। অবশেষে সেই আলো নেভালেন তিনি। আর ধারাভাষ্যকার হিসেবে পাওয়া যাবে না হোল্ডিংকে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার ধারাবিবরণীর ইনিংস শেষ করলেন। অবসর ঘোষণা করলেন হোল্ডিং।

আরও পড়ুন: Manika Batra: নিয়ম লঙ্ঘন করে ভারতীয় দল থেকে বাদ পড়লেন মণিকা বাত্রা

বিগত এক বছর ধরেই ধারাভাষ্যকার হিসেবে অবসর নেওয়ার কথা ভাবছিলেন। এক রেডিও টক শো-তে তিনি বলেছিলেন, "২০২০ সালের বাইরে আর কমেন্ট্রি নিয়ে ভাবতে পারছি না। এই বয়সে আর পথ চলা সম্ভব নয়। আমার বয়স এখন ৬৬। ৩৬, ৪৬ বা ৫৬ নয়। আমি স্কাইকে বলেছিলাম যে,এক বছরের বেশি দায়বদ্ধ হতে পারব না। আমাকে ২০২১ নিয়ে ভাবতেই হবে। এভাবে স্কাই ছেড়ে বেরিয়ে আসাও সম্ভব নয়। এই কোম্পানি আমার জন্য এত ভাল কিছু করেছে যে, আমার বলার ভাষা নেই।"

১৯৮৭ সালে ক্রিকেটকে আলবিদা জানানোর পর ক্রীড়াপণ্ডিত ও ধারাভাষ্যকার হিসেবে নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে যান হোল্ডিং। জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর জাতিবিদ্ধেষ নিয়ে তাঁর মনোলগ গোট বিশ্বের মন কেড়ে নিয়েছিল। বাইশ গজের সর্বকালের সেরা ধারাভাষ্যকার হিসেবেই সোনার হরফে লেখা থাকবে তাঁর নাম। ইংল্যান্ডে কোনও হোম সিরিজ হলে হোল্ডিংয়ের ধারাভাষ্য শোনার জন্য সবাই অপেক্ষা করে থাকতেন। যেমনটা হতো অস্ট্রেলিয়াতে খেলা হলে প্রয়াত রিচি বেনোর জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.