মেসি জাদুতে পর্যদুস্ত ওসাসুনা

বিশ্বফুটবলে মেসি ম্যাজিক চলছেই। রবিবার বিকেলে লা লিগার ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার কয়েকঘণ্টার মধ্যেই ওসাসুনার বিরুদ্ধে চার গোল করে পাল্টা জবাব দিলেন বর্তমান বিশ্বফুটবলের সেরা তারকা লিওলেন মেসি। লা লিগায় টানা এগারো ম্যাচে গোল করে নয়া নজির গড়লেন আর্জেন্টিনীয় সুপারস্টার।

Updated By: Jan 28, 2013, 01:05 PM IST

বিশ্বফুটবলে মেসি ম্যাজিক চলছেই। রবিবার বিকেলে লা লিগার ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার কয়েকঘণ্টার মধ্যেই ওসাসুনার বিরুদ্ধে চার গোল করে পাল্টা জবাব দিলেন বর্তমান বিশ্বফুটবলের সেরা তারকা লিওলেন মেসি। লা লিগায় টানা এগারো ম্যাচে গোল করে নয়া নজির গড়লেন আর্জেন্টিনীয় সুপারস্টার। পেছনে ফেলে দিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডোকে। সেই সঙ্গে সবচেয়ে কম বয়সে লা লিগায় ২০০ গোল করারও রেকর্ড গড়লেন মেসি। দুশো পঁয়ত্রিশ ম্যাচে ২০২ গোল করা হয়ে গেল লিটল চ্যাম্পিয়নের।
মেসি ম্যাজিকের সৌজন্যে ওসাসুনাকে ৫-১ গোলে হারাল বার্সেলোনা। খেলার ১০ মিনিটে জ্যাভির পাস থেকে বার্সাকে এগিয়ে দেন মেসি। খেলার গতির বিরুদ্ধে সমতা ফেরায় ওসাসুনা। যদিও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। কিছুক্ষণ পর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান সেই মেসি। বিরতির আগে স্কোরলাইন ৩-১ করেন পেড্রো। দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের হ্যাটট্রিক সেরে ফেলেন মেসি। পঁচিশ বছর বয়সে ২২টি হ্যাটট্রিক হয়ে গেল টানা চারবার ব্যালন ডি অর জেতা বার্সেলোনার সুপারস্টারের। হ্যাটট্রিক করার এক মিনিটের মধ্যেই ম্যাচে চতুর্থবারের জন্য জালে বল ঢোকান লিও মেসি। চলতি লা লিগায় মেসির এটি তেত্রিশতম গোল। আর সব টুর্নামেন্ট মিলিয়ে মেসির গোলসংখ্যা ৪৪। এই জয়ের ফলে রিয়াল মাদ্রিদের থেকে ১৫ পয়েন্ট এগিয়ে গেল বার্সা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্টের পার্থক্য ১১।

.