ম্যাকালামের ব্যাটিং ঝড়ে বাংলাদেশের হার

টি-২০ বিশ্বকাপের গ্রুপ-বি তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শোচনীয় পরাজয় ঘটল বাংলাদেশের। বাংলাদেশের ক্যাপ্টেন মুশফিকর রহিম টসে জিতে যখন নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান, তখন হয়ত ভাবতেও পারেননি ম্যাকালামের ব্যাটিং এভাবে তাঁদের দলের মেরুদন্ড ভেঙে ফেলবে।

Updated By: Sep 21, 2012, 09:11 PM IST

টি-২০ বিশ্বকাপের গ্রুপ-বি তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শোচনীয় পরাজয় ঘটল বাংলাদেশের। বাংলাদেশের ক্যাপ্টেন মুশফিকর রহিম টসে জিতে যখন নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান, তখন হয়ত ভাবতেও পারেননি ম্যাকালামের ব্যাটিং এভাবে তাঁদের দলের মেরুদন্ড ভেঙে ফেলবে। তাঁর ৫৮ বলে ১২৩ রানের ঝোড়ো ইনিংস মনে করিয়ে দিয়ে গেল ২০০৮র আইপিএল এ রয়্যাল চ্যালেঞ্জারে বিরুদ্ধে করা ১৫৮ রান।
প্রথমে ব্যাট করতে নেমে ১৯ রানের মাথায় প্রথম উইকেটটি হারায় নিউজিল্যান্ড। এরপর ময়দানে নামেন ম্যাকালাম। আর এক ওপেনার ফ্রাঙ্কলিনের সঙ্গে জুড়ি বেঁধে দ্বিতীয় উইকেটে ১১৩ রান তোলেন। মূলত এই দুজনের ব্যাটের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে কিউরা তোলে ১৯১ রান। ম্যাকালামের ৫৮ বলে ১২৩ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ টি ৬ আর ১১ টি ৪ দিয়ে। প্রাক্তন নাইট রাইডিয়ানকে যোগ্য সঙ্গত দেন ফ্রাঙ্কলিন। তাঁর ৩৬ বলে ৩৫ রানের ইনিংসে ছিল ১টি ৬ এবং ২টি ৪। স্বাভাবিক ভাবেই গোটা ম্যাচ জুড়ে বাংলাদেশের বোলাররা তেমন কোনো সুবিধা করতে পারেননি।
নিউজিল্যান্ডের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই ব্যাটিং বিপর্যের সম্মুখীন হয় বঙ্গ ব্রিগেড। শূণ্য রানে মিলসের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তামিম ইকবাল। এরপরের নিউজিল্যান্ডের বোলিং-এর সামনে কার্যত তাসের ঘরের মতন ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং স্কোয়াড। এমনকি নাসির হোসেনের ৩৯ বলে ৫০ রানের লড়াকু ইনিংসও বাঁচাতে পাড়ল না বাংলাদেশকে। মাত্র ১৩২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। এই হারের ফলে লিগ টেবিলে টিকে থাকা বাংলাদেশের কাছে বেশ কঠিন হয়ে গেল। বাংলাদেশের পরের ম্যাচ পাকিস্তানের সঙ্গে।

.