India vs Sri Lanka 1st ODI: মারকাটারি রোহিত শো, হাসারঙ্গা-আসালঙ্কার ঘূর্ণিতে রুদ্ধশ্বাস টাই! এই নিয়ে ৪৪ বার

India vs Sri Lanka Highlights: টাই দিয়ে তিন ম্যাচের ওডিআই সিরিজের শুভারম্ভ। দুরন্ত লড়ে শ্রীলঙ্কা রুখে দিল ভারতকে। খেলার পরিণতি টাই!  

Updated By: Aug 2, 2024, 10:11 PM IST
India vs Sri Lanka 1st ODI: মারকাটারি রোহিত শো, হাসারঙ্গা-আসালঙ্কার ঘূর্ণিতে রুদ্ধশ্বাস টাই! এই নিয়ে ৪৪ বার
মারমুখী রোহিত শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নেমে পড়ল তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলতে। শুক্রবার প্রথম ওডিআই (India vs Sri Lanka 1st ODI) হয়ে গেল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। শ্রীলঙ্কার অসাধারণ বোলিংয়ে খেলার পরিণতি হল টাই! ওডিআই ক্রিকেটের ইতিহাস এই নিয়ে দেখল ৪৪ বার টাই!
 
এদিন চরিথ আসালঙ্কা টস জিতে রোহিতদের ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান। ওপেনার পাথুম নিসঙ্কা (৭৫ বলে ৫৬) ও সাতে নামা দুনিথ ওয়েলালাগের (৬৫ বলে অপরাজিত ৬৭) ব্য়াটে ভর করে শ্রীলঙ্কা নির্ধারিত ওভারে ৮ উইকেটে মাত্র ২৩০ রানই তুলতে সমর্থ হয়েছিল। কারণ শ্রীলঙ্কার পাঁচ ব্য়াটার ২০ রানের মধ্য়ে ফিরে যান। ফলে ধারাবাহিক উইকেট পড়ে যাওয়ায় শ্রীলঙ্কা স্কোরবোর্ডে বড় রান তুলতে পারেনি। দেখতে গেলে বর্তমানে ওডিআই ক্রিকেটে এই রান কোনও রানই নয়, ২০০-র কাছাকাছি রান হামেশাই কুড়ি ওভারের ক্রিকেটেই উঠে যায়। এদিন ভারতের হয়ে দুই উইকেট করে পেয়েছেন পেসার অর্শদীপ সিং ও অক্ষর প্য়াটেল। একটি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, শিবম দুবে, কুলদীপ যাদব ও ওয়াশিংটন সুন্দরের। 

আরও পড়ুন: এলেন দেখলেন জিতলেন, সিমোনের ৬ নম্বর সোনা! সাধে কী আর গলায় G.O.A.T লকেট

ভারতের এই রান তাড়া করতে নেমেছিলেন রোহিত শর্মা ও শুভমন গিল। ওডিআই ফরম্য়াটে ভারতের চেনা জুটি। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে রোহিত যেখানে শেষ করেছিলেন, ঠিক সেখান থেকেই শুরু করলেন কলম্বোয়। সেই চেনা রণংদেহী মেজাজ। সেই মারকাটারি ঝাঁজ। রোহিতকে সঙ্গ দিতে আসা শুভমনকে প্রথম থেকেই একটু নড়বড়ে দেখাচ্ছিল। তিনি ৩৫ বল খেলে ১৬ রান করে ফিরে যান। ১৩ ওভারের আর দু'বল বাকি থাকতেই শুভমন ওয়েলালাগের বলে ক্য়াচ তুলে দেন কুশল মেন্ডিসের হাতে। ৭৫ রানে ভারত প্রথম উইকেট হারায়। 

৮৭ রানে আসতে গিয়ে ভারতের চলে যায় ৩ উইকেট। শ্রীলঙ্কা বেশ চাপে ফেলে দিয়েছিল ভারতীয় ব্য়াটিং লাইন-আপকে। রোহিত ৪৭ বলে ৫৮ করে ফিরে যান। ৭টি চার ও ৩টি ছয় হাঁকান তিনি। ওয়েলালাগের নীচু হয়ে আসা বল চালাতে গিয়েই এলবিডব্লিউ হয়ে যান তিনি।  ৩২ বলে ২৪ রান করে এরপর ফিরে যান কোহলিও। ওয়ানিন্দু হাসারঙ্গা তাঁকে এলবিডব্লিউ করে দেন। চারে ওয়াশিংটন সুন্দরকে নামিয়ে ভারত ফাটকা খেলতে গিয়েছিল। কিন্তু তা কাজে লাগেনি। মাত্র পাঁচটি রান করে তিনি ফিরে যান। পাঁচে নেমে কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ারও বেশিক্ষণ টিকতে পারেননি। ২৩ বলে ২৩ রান করেন তিনি। ২৫ ওভারের মধ্য়ে পাঁচ উইকেটে হারিয়ে ভারত তুলতে পেরেছিল ১৩২ রান।

এরপর কেএল রাহুল (৪৩ বলে ৩১), অক্ষর প্য়াটেল (৫৭ বলে ৩৩) ও শিবম দুবেরা (২৪ বলে ২৫) মিলে ভারতকে চাপমুক্ত করার চেষ্টা করেছিলেন বটে। তবে ভারত এক উইকেটে একটি রান করতে না পারায় খেলাটাই টাই হয়ে যায়। ভারতও থামে সেই ২৩০ রানে। এদিন হাসারঙ্গা-আসালঙ্কা তুলে নেন তিন উইকেট করে। দুই উইকেট ওয়েলালাগের। এক উইকেট অসীতা ফার্নান্ডো ও আরেক উইকেট অকিলা ধনঞ্জয়ের। হাসারঙ্গা-আসালঙ্কা জুটিতে অবিশ্বাস্য় ক্রিকেট খেলল শ্রীলঙ্কা।

আরও পড়ুন: 'পকেটে হাত দিয়ে সাফল্য আসে না'! নেটপাড়ার নতুন ক্রাশের বন্দুকের মতোই চলে মুখ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.