ইউরোপের রঙ লাল, আয়াক্সকে হারিয়ে ইউরোপা লিগ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

আয়াক্স আমস্টারডমকে ২-০ গোলে হারিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এই প্রথম ইউরোপা লিগ জিতল ম্যান ইউ। ইউরোপা লিগ জেতার ফলে দুই মরসুম পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।ইউরোপের রঙ লাল। আয়াক্স আমস্টারডমকে হারিয়ে ইউরোপা লিগ জিতে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। স্টকহোমে বাজিমাত করলেন হোসে মোরিনহো। বিশ্ব ফুটবল সার্কিটে কেন তাঁকে স্পেশ্যাল ওয়ান বলা হয়,সেটা আরও একবার বোঝালেন পর্তুগিজ কোচ। ইউরোপা লিগ জিতেই  চ্যাম্পিয়ন্স লিগে ফেরার শেষ সুযোগ ছিল রেড ডেভিলসদের সামনে। তাই  মেগা ফাইনালে ডাচ দলের বিরুদ্ধে শুরু থেকেই মরিয়া ছিল ম্যান ইউ। লিড পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি মোরিনহোর দলকে।

Updated By: May 26, 2017, 09:03 AM IST
ইউরোপের রঙ লাল, আয়াক্সকে হারিয়ে ইউরোপা লিগ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ওয়েব ডেস্ক: আয়াক্স আমস্টারডমকে ২-০ গোলে হারিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এই প্রথম ইউরোপা লিগ জিতল ম্যান ইউ। ইউরোপা লিগ জেতার ফলে দুই মরসুম পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।ইউরোপের রঙ লাল। আয়াক্স আমস্টারডমকে হারিয়ে ইউরোপা লিগ জিতে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। স্টকহোমে বাজিমাত করলেন হোসে মোরিনহো। বিশ্ব ফুটবল সার্কিটে কেন তাঁকে স্পেশ্যাল ওয়ান বলা হয়,সেটা আরও একবার বোঝালেন পর্তুগিজ কোচ। ইউরোপা লিগ জিতেই  চ্যাম্পিয়ন্স লিগে ফেরার শেষ সুযোগ ছিল রেড ডেভিলসদের সামনে। তাই  মেগা ফাইনালে ডাচ দলের বিরুদ্ধে শুরু থেকেই মরিয়া ছিল ম্যান ইউ। লিড পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি মোরিনহোর দলকে।

আরও পড়ুন ভারতের মাটিতে এবার বসতে চলেছে লেজেন্ডদের এল ক্লাসিকোর আসর

আঠেরো মিনিটে পল পোগবার গোলে এগিয়েও যায় তারা। ফরাসি মিডফিল্ডারের বাঁ পায়ের শট আয়াক্স ডিফেন্ডারের পায়ে লেগে গোলে ঢুকে যায়। বিপক্ষ গোলকিপারের দেখা ছাড়া কিছুই করার ছিল না। সুযোগ তৈরি করলেও প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি ম্যান ইউ। দ্বিতীয়ার্ধের শুরুতেই মিকিতারিয়ানের গোল ম্যান ইউয়ের জয় নিশ্চিত করে দেয়। সেটপিস থেকে বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে গোল করে যান তারকা মিডফিল্ডার। বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি আয়াক্স। ইউরোপা কাপ জিতে চ্যাম্পিয়ন্স লিগে খেলার ছাড়পত্র পেয়ে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। দু বছর পর ইউরোপের সেরা টুর্নামেন্টে ফিরছে রেড ডেভিল-রা।

আরও পড়ুন  টাকার কথা ছাড়াও বোর্ডের কাছে আরও একটা চাহিদার কথা বলে এলেন কুম্বলে, কোহলি

.