Manchester City: ৪ হাজার কোটি টাকায় এতিহাদে ৪০০ শয্যার বিলাসবহুল হোটেল, জাদুঘর, বানাবে ম্যাঞ্চেস্টার সিটি

ক্লাবের সমর্থক ও দর্শনার্থীদের সুযোগ-সুবিধা বাড়াতে বড় ধরনের পদক্ষেপ নিল ম্যাঞ্চেস্টার সিটি। এরমধ্যে থাকছে ৪০০ শয্যার বিলাসবহুল হোটেল, স্থায়ী জাদুঘর, পানশালা, শপিং মল, ফ্যান জোন। একইসঙ্গে স্টেডিয়ামের আসনসংখ্যা বাড়ানোর পরিকল্পনাও নিয়েছেন কর্তারা। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 18, 2023, 09:32 PM IST
Manchester City: ৪ হাজার কোটি টাকায় এতিহাদে ৪০০ শয্যার বিলাসবহুল হোটেল, জাদুঘর, বানাবে ম্যাঞ্চেস্টার সিটি
এভাবেই ক্লাবের ভোল বদলাতে চায় ম্যাঞ্চেস্টার সিটি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাফল্য ও ঐতিহ্যে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) চেয়ে অনেক পিছিয়ে ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। তবে ২০০৮ সালে সংযুক্ত আরব আমিরশাহীর (UAE) ভাইস প্রেসিডেন্ট শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান এই ক্লাব কিনে নেওয়ার পর থেকেই একেবারে ভোল বদলে গিয়েছে। ঝাঁ চকচকে ব্যাপার থেকে ৯০ মিনিটের যুদ্ধে সাফল্য, সব মিলিয়ে 'রেড ডেভিলস'-কে টেক্কা দিচ্ছে 'ওয়ারহাউস সিটি'। 

এবার ক্লাবের সমর্থক ও দর্শনার্থীদের সুযোগ-সুবিধা বাড়াতে বড় ধরনের পদক্ষেপ নিল ম্যাঞ্চেস্টার সিটি। এরমধ্যে থাকছে ৪০০ শয্যার বিলাসবহুল হোটেল, স্থায়ী জাদুঘর, পানশালা, শপিং মল, ফ্যান জোন। একইসঙ্গে স্টেডিয়ামের আসনসংখ্যা বাড়ানোর পরিকল্পনাও নিয়েছে এই ক্লাব। এই প্রকল্প বাস্তবায়নে ম্যাঞ্চেস্টার সিটি ৩৪ কোটি ইউরো বিনিয়োগ করবে বলে শোনা গিয়েছে। 

আরও পড়ুন: Dani Alves Rape Controversy: 'ধর্ষণ নয়, সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়েছে'! ফের বয়ান বদল করলেন অভিযুক্ত আলভেজ

আরও পড়ুন: Sunil Gavaskar: চুনী গোস্বামীকে ভারতীয় ফুটবলের 'ব্র্যাডম্যান' বললেও, বিশেষ তথ্য গুলিয়ে ফেললেন সানি

ক্লাবের কার্যনির্বাহী বিভাগের ব্যবস্থাপনা পরিচালক ড্যানি উইলসন বলেছেন, "এতিহাদ স্টেডিয়ামে সমর্থকদের সর্বোচ্চ মানের সুযোগ-সুবিধা, বিনোদন, অবসরযাপন ও বাকি ব্যাপারগুলো নিশ্চিত করতে আমরা অনেক দিন ধরেই চিন্তাভাবনা করছি। আমরা ম্যাঞ্চেস্টার নগর পরিষদে এই সংক্রান্ত বিষয় নিয়ে পরিকল্পনা আবেদনপত্র জমা দিয়েছি।"

এই মুহূর্তে ম্যাঞ্চেস্টার সিটির হোম গ্রাউন্ড এতিহাদ স্টেডিয়ামের বর্তমান আসনসংখ্যা ৫৩ হাজার। সেটা বাড়িয়ে ৬০–৬১ হাজার করতে চায় সিটি কর্তৃপক্ষ। ২০২৮ ইউরো চ্যাম্পিয়নশিপের যৌথ আয়োজক হতে বিড করবে যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড। প্রতিযোগিতার সম্ভাব্য ১০ ভেন্যুর মধ্যে একটি হওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন ক্লাবের চেয়ারম্যান খালদুন আল মুবারক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.