EPL 2018-19: ফটোফিনিশ ইপিএলে! শেষ লড়াইয়ে জিতে চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

আগুয়েরোর গোলে সমতা ফেরালেও চ্যাম্পিয়নশিপের ফল কিন্তু লিভারপুলের পক্ষেই ছিল।

Updated By: May 12, 2019, 09:56 PM IST
EPL 2018-19: ফটোফিনিশ ইপিএলে! শেষ লড়াইয়ে জিতে চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

নিজস্ব প্রতিবেদন:  শেষ লড়াইয়ে জিতে টানা দ্বিতীয়বার ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। সুপার সানডে ইপিএলে ফটো ফিনিশের অপেক্ষা ছিল। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের মতোই আরও একটা মিরাকেলের অপেক্ষায় ছিল লিভারপুলও। ৩৭ ম্যাচে ৯৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে ছিল ম্যাঞ্চেস্টার সিটি। অন্যদিকে সমসংখ্যক ম্যাচে ৯৪ পয়েন্ট নিয়ে সিটির ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছিল লিভারপুল। শেষ লড়াইয়ে জিতল লিভারপুল আর ম্যান সিটি দুই দলই। আর তাই ৯৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে গেল পেপ গুয়ার্দিয়ালার দল। ৯৭ পয়েন্ট নিয়ে রানার্স য়ুর্গেন ক্লপের দল।  
 

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের খেতাবি লড়াইয়ে নেমে পিছিয়ে পড়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিরুদ্ধে শুরুতে গোল খাওয়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়ায় তারা। ২৭ মিনিটেই গ্লেন মারের গোলে পিছিয়ে পড়ার পরের মিনিটেই সের্জিও আগুয়েরোর গোলে সমতায় ফেরে সিটি। কিন্তু একই সময়ে শুরু হওয়া ইপিএলের আর এক ম্যাচে উলভারহ্যাম্পটনের বিরুদ্ধে ১৭ মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। আগুয়েরোর গোলে সমতা ফেরালেও চ্যাম্পিয়নশিপের ফল কিন্তু লিভারপুলের পক্ষেই ছিল। কিন্তু ৩৮ মিনিটে এমেরিক লাপোর্তের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার সিটি। আর তাতেই অ্যাডভান্টেজ সিটির।

আর দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে রিয়াদ মাহরেজের গোলে ৩-১ স্কোরলাইনে এগিয়ে যায় সিটি। আর ৭২ মিনিটে স্কোরলাইন ৪-১ করে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন ইলকাই গুনদোয়ান। শেষ পর্যন্ত ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে ইপিএল চ্যাম্পিয়ন হয়ে যায় ম্যাঞ্চেস্টার সিটি। অন্যদিকে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়ে রানার্স লিভারপুল।

আরও পড়ুন - বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে গ্যালারিতে থাকতে পারবেন না অনুষ্কা শর্মা

.