Man Utd New Captain: ম্যাগুয়ের জমানার ইতি! এবার নতুন নেতা, ঝুলিতে তাঁর ৬৪ গোল, ৫৪ অ্যাসিস্ট

Man Utd Declares Bruno Fernandes As Their New Captain: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আগামীর ভাবনা শুরু করে দিল। হ্যারি ম্য়াগুয়েরকে ভুলে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলল রেড ডেভিলস।  

Updated By: Jul 21, 2023, 04:22 PM IST
Man Utd New Captain: ম্যাগুয়ের জমানার ইতি! এবার নতুন নেতা, ঝুলিতে তাঁর ৬৪ গোল, ৫৪ অ্যাসিস্ট
ম্য়ান ইউ বেছে নিল নতুন অধিনায়ক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) ব্রিটিশ ডিফেন্ডার হ্যারি ম্য়াগুয়েরকে (Harry Maguire) নিয়ে, কার্যত আর ভাবতেই চাইছেন না কড়া কোচ এরিক টেন হ্যাগ (Erik ten Hag)। ম্যাগুয়েরকে তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে, তোমাকে আর অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে না। আমরা নতুন নেতা বেছে নেবে। ম্যাগুয়ের নিজেই সোশ্যাল মিডিয়ায় এই বার্তা দিয়ে লিখেছিলেন যে, তিনি এবার প্লেয়ার হিসেবেই দলের জন্য নিজেকে নিংড়ে দেবেন। এরিক টেন হ্য়াগের টিম এবার মহাতারকা ও পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্ডেজকেই (Bruno Fernandes) অধিনায়কত্বের গুরুদায়িত্ব তুলে দিল। ম্যান ইউ-র জার্সিতে ব্রুনো ১৮৫ ম্যাচ খেলে করেছেন ৬৪ গোল। ৫৪টি অ্যাসিস্টে লিখিয়েছেন নিজের নাম। গত মরসুমে চোট আঘাতের জন্য যখন ম্যাগুয়ের বেঞ্চে কাটিয়েছেন অধিকাংশ সময়, তথন স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসেবে ছিলেই ব্রুনোই। এবার পূর্ণদায়িত্ব প্রাপ্ত অধিনায়ক ৫ ফুট ১০ ইঞ্চির ২৮ বছরের ফুটবলার।

আরও পড়ুন: Cristiano Ronaldo: শিন প্যাডে মহাবিতর্কে কিংবদন্তি, খোয়াতে পারেন ১৪৭ মিলিয়ন পাউন্ডের চুক্তি!

এই মুহূর্তে ম্যান ইউ বাকি বড় ক্লাবগুলির মতোই সারছে প্রাক-মরসুম প্রস্তুতি। গত বুধবার ম্য়ান ইউ লিগ ওয়ানের দল অলিম্পিক লিঁয়োনেস ১-০ ব্য়বধানে হারিয়েছে। এরপর ম্যান ইউ উড়ে যাবে মার্কিন মুলুকে। আর্সেনাল, রেক্সহ্যাম, রিয়াল মাদ্রিদ ও বরুসিয়া ডর্টমুন্ডের মতো ক্লাবের বিরুদ্ধে খেলবে ম্য়ান ইউ। অন্যদিকে ম্যাগুয়েরকে নেওয়ার জন্য় অত্যন্ত আগ্রহী ওয়েস্টহ্য়াম। শোনা যাচ্ছে ওই ক্লাবেই নাকি যাচ্ছেন তিনি। ম্যাগুয়েরও আর ম্য়ান ইউ-তে থাকতে চান না বলেই খবর। ২০১৯ সালে ৮০ মিলিয়ন পাউন্ডে ওল্ড ট্র্যাফোর্ড এসেছিলেন ম্যাগুয়ের। লেস্টার সিটি থেকে এসেছিলেন তিনি। তবে কোনও দিনই এরিকের প্রিয় পাত্র হতে পারেননি। প্রথম একাদশে সুযোগই পেতেন না। ম্যান ইউ কোচ অনেক বেশি পছন্দ করেছেন রাফায়েল ভারান ও লিসান্দ্রো মার্টিনেজকে। অন্য়দিকে ব্রুনো ২০২০ সালে স্পোর্টিং সিপি থেকে ম্যান ইউ-তে আসেন। ফ্যানদের অন্য়তম প্রিয় ফুটবলার হয়ে উঠেছেন তিনি।

আরও পড়ুন: India's Richest Football Player: বাইচুং-সুনীল-গুরপ্রীত নন! দেশের সবচেয়ে ধনী ফুটবলার কে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.