Mahendra Singh Dhoni, Holi 2022: হোলিতে ভক্তদের জন্য ভাল খবর দিলেন 'ক্যাপ্টেন কুল', ঘুরে দেখা যাবে তাঁর সাধের কৃষি ফার্ম

গরুর দুধ তাঁর পছন্দের। তাঁর ফার্মে তৈরি করেছেন খাটাল। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। এ বার তাঁর এই কাজ দেখার সুযোগ পাবেন সাধারণ মানুষ।   

Updated By: Mar 18, 2022, 03:45 PM IST
Mahendra Singh Dhoni, Holi 2022: হোলিতে ভক্তদের জন্য ভাল খবর দিলেন 'ক্যাপ্টেন কুল', ঘুরে দেখা যাবে তাঁর সাধের কৃষি ফার্ম
নিজের কৃষিফার্মে মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হোলির (Holi 2022) আনন্দের ডেসিবেল বাড়াতে ভক্তদের সুখবর দিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। তিনদিন সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হল ধোনির কৃষি ফার্ম ‘ইজা’ (Eeja)। কীভাবে ক্রিকেটের ফাঁকে কৃষিকাজে নিজেকে নিয়োজিত করেন ক্যাপ্টেন কুল, সেটাই চর্মচক্ষে দেখতে পারবেন তাঁর অনুরাগীরা। 

রাঁচিতে ৪৩ একর জমিতে নিজের ফার্ম তৈরি করেছেন ধোনি। সেখানে নিজে হাতে কখনও কপি চাষ করেছেন, আবার তাঁকে ট্র্যাক্টর চালাতেও দেখা গিয়েছে। স্ট্রবেরি, ক্যাপ্সিকাম, ড্রাগন ফ্রুট, তরমুজ, মটরশুটি-সহ নানা ধরনের সব্জি উৎপন্ন হয় ধোনির চাষের জমিতে। গরুর দুধ তাঁর পছন্দের। তাঁর ফার্মে তৈরি করেছেন খাটাল। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। এ বার তাঁর এই কাজ দেখার সুযোগ পাবেন সাধারণ মানুষ। 

Dhoni

ধোনির ফার্মের কৃষির উপদেষ্টা রোশন কুমার বলেন, "হোলির উৎসবে আমরা জনসাধারণের জন্য ফার্মটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনদিনের জন্য খোলা থাকবে ফার্ম। মানুষ যেমন কাছ থেকে প্রাক্তন ভারত অধিনায়কের পছন্দের ফার্ম দেখার সুযোগ পাবেন, তেমনই কৃষি সংক্রান্ত নানা বিষয় শিখতেও পারবেন। আমজনতার ইচ্ছা থাকলে কিনতে পারেন জিনিসপত্র।" 

ফল ও সব্জিই নয়, এখানে ডেয়ারি, পোলট্রি, মাছ চাষও করা হয়। শীঘ্রই মধু সংরক্ষণ ও মাশরুম উৎপাদনও শুরু হবে বলে জানান রোশন কুমার। ধোনির চাষবাস শুধু দেখাই নয়, এখানকার সব্জি-ফল বাড়ি নিয়েও যাওয়া যাবে। 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: কেন ৭ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামেন? অজানা গল্প শোনালেন 'ক্যাপ্টেন কুল'

আরও পড়ুন: IPL 2022: Mahendra Singh Dhoni-র ঘরে এক নম্বর কে? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.