IPL 2022, Mark Wood: আইপিএলের এই অভিষেককারী দল পাচ্ছে না ইংরেজ পেসারকে!

লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG) সাড়ে সাত কোটি টাকায় দলে নিয়েছিল মার্ক উডকে (Mark Wood)।

Updated By: Mar 18, 2022, 03:01 PM IST
IPL 2022, Mark Wood: আইপিএলের এই অভিষেককারী দল পাচ্ছে না ইংরেজ পেসারকে!
মার্ক উড

নিজস্ব প্রতিবেদন: ৮ দিন বাদে শুরু হচ্ছে পনেরোতম আইপিএল (IPL 2022)। আর ঠিক তার আগেই বিরাট ধাক্কা খেল টুর্নামেন্টের অভিষেককারী দল লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। কনুইয়ের চোটের জন্য ছিটকে গেলেন ইংরেজ পেসার মার্ক উড (Mark Wood)। গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট (West Indies vs England, 1st Test) খেলতে গিয়ে চোট পান উড। এক স্পোর্টস ওয়েবসাইটের এমনটাই রিপোর্ট। কেএল রাহুলের (KL Rahul) দলের কাছে এই আপডেট পাঠিয়ে দিয়েছে ইসিবি।

সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) দল চলতি বছর আইপিএল নিলামে ৭.৫ কোটি টাকায় উডের সার্ভিস নিশ্চিত করেছিল। যদিও উডের কোনও বিকল্প বেছে নেয়নি এলএসজি। ঘটনাচক্রে উড নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৭ ওভার বল করেছিলেন। কনুইয়ের সমস্যার জন্য তিনি আর মাঠে নামেননি। দ্বিতীয় টেস্টেও তাঁকে বাদ দিয়ে দল বেছে নেয় ইংল্যান্ড। উডের পরিবর্তে সাকিব মেহমুদ (Saqib Mahmood) টেস্ট অভিষেক করেন।

লখনউয়ের অধিনায়ক হয়েছেন রাহুল। ১৭ কোটি টাকা দিয়ে রাহুলকে নিয়েছে লখনউ। এছাড়ও এসেছেন অজি অলরাউন্ডার মার্কাস স্টোইনিস (৯.২ কোটি টাকা)। রাহুলের পঞ্জাব দলের প্রাক্তন সতীর্থ রবি বিষ্ণোইকেও নিয়েছে গোয়েঙ্কার দল। যোধপুরের এই স্পিনার পাবেন ৪ কোটি টাকা। এই দলের হেড কোচ হিসাবে দায়িত্ব সামলাবেন অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower)। মেন্টর হিসাবে থাকছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এবার আইপিএলে অংশ নিচ্ছে ১০টি দল।

গত ২৫ অক্টোবর জানা যায় যে, দুটি নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করছে এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ (RPSG Group) ও বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital)। নবম দল হিসেবে এই লিগ খেলার জন্য আরপিএসজি সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করেছে। সেখানে দ্বিতীয় দল হিসেবে প্রায় ৫২০০ কোটি টাকা বিনিয়োগ করেছে সিভিসি ক্যাপিটাল। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের হয়ে প্রতিনিধিত্ব করবে।

আরও পড়ুন: Happy Holi 2022: আবিরে রাঙা বাইশ গজ! রঙিন হলেন সচিন থেকে মিতালিরা

আরও পড়ুন IPL 2022, KKR: দোলের দিনে ফ্যানদের বেগুনি-সোনালি উপহার শাহরুখের কলকাতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.