লন্ডন অলিম্পিক: কাউন্টডাউন শুরু

আজ থেকে শুরু লন্ডন অলিম্পিক। মধ্যরাতে বর্ণাঢ্য উদ্বোধন, চোখ ধাঁধানো অনুষ্ঠানের অপেক্ষায় গোটা দুনিয়া। অলিম্পিক শুরুর আগেই আঁটোসাঁটো নিরাপত্তা বেষ্টনিতে লন্ডন শহর। নিরাপত্তা সংস্থা দায়িত্ব ছাড়ায় এখন লন্ডন অলিম্পিকের নিরাপত্তার দায়িত্বে সেনাবাহিনী।

Updated By: Jul 27, 2012, 11:05 AM IST

আজ থেকে শুরু লন্ডন অলিম্পিক। মধ্যরাতে বর্ণাঢ্য উদ্বোধন, চোখ ধাঁধানো অনুষ্ঠানের অপেক্ষায় গোটা দুনিয়া। অলিম্পিক শুরুর আগেই আঁটোসাঁটো নিরাপত্তা বেষ্টনিতে লন্ডন শহর। নিরাপত্তা সংস্থা দায়িত্ব ছাড়ায় এখন লন্ডন অলিম্পিকের নিরাপত্তার দায়িত্বে সেনাবাহিনী। ৩০তম অলিম্পিককে টেমসের ধারে সুষ্ঠভাবে সম্পন্ন করতে টেমস নদীর ধারে গ্রেটেস্ট শোন আর্থে কান পাতলে শুধুই শোনা যাচ্ছে বুটের আওয়াজ। লন্ডন যেন কার্নিভালের চেহারা নিয়েছে।
নিরাপত্তার কড়াকড়ি শুরু করেছে ব্রিটেনের প্রশাসন। জায়গায় নজরদারি তো রয়েইছে ২ মাস আগে থেকে।এবার বিমানবন্দরেও পর্যটক থেকে সমর্থক প্রত্যেককেই মুখোমুখি হতে হচ্ছে কড়া তল্লাসির সামনে। ইতিমধ্যেই অতিরিক্ত ১২০০ ব্রিটিশ ট্রুপসকে নিয়োগ করা হয়েছে নিরাপত্তার জন্য।
বাড়ির ছাদে মিসাইলের উপস্থিতি দেখে যুদ্ধের পরিবেশ মনে হচ্ছে। কিন্তু অলিম্পিকে সন্ত্রাস হওয়ার আশঙ্কা তো আর উড়িয়ে দিতে পারছেনা ব্রিটেন সরকার। তাক করে থাকা মিসাইলের মধ্যেই চলছে বিশ্বতারকাদের প্রস্তুতি। লন্ডন অলিম্পিকে ২৬ টি খেলার ৩০২ টি ইভেন্ট সাড়ে ১০ হাজার প্রতিযোগীকে লড়াই করতে হবে মাত্র ৯০৬ টি পদকের জন্য। ক্রীড়াবিদদের এই মহামূল্যবান পদকগুলি রয়েছে লন্ডন টাওয়ারে। উদ্বোধনের আগেই র‌্যাঙ্কিং রাউন্ড দিয়ে অভিযানে নামছে ভারত। মহিলা, পুরুষ দুই বিভাগেই লড়াইয়ে তীরন্দাজরা। সবার নজর বিশ্বের একনম্বর তারকা দীপিকা কুমারির দিকে।

.