Lionel Messi: বেজিংয়ে পা রাখছে মেসির বিশ্বজয় আর্জেন্টিনা, প্রতিপক্ষ কে?

শুধু চিন নয়, বেজিংয়ে খেলার পরে আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। সেখানে মেসির দল খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের তরফ থেকে এই তথ্য পাওয়া গিয়েছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 22, 2023, 08:00 PM IST
Lionel Messi: বেজিংয়ে পা রাখছে মেসির বিশ্বজয় আর্জেন্টিনা, প্রতিপক্ষ কে?
এশিয়ার মাটিতে পা রাখছেন লিওনেল মেসি। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার এশিয়ার (Asia Cup) মাটিতে পা রাখছেন লিওনেল মেসি (Lionel Messi)। তবে 'এলএম টেন' (LM 10) কিন্তু একা নন, তাঁর সঙ্গে এবার চিনের (China) বেজিংয়ে (Beijing) নামবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা (Argentina)। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া (Australia)। গত ৪ ডিসেম্বর এই একই বিপক্ষের বিরুদ্ধে কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছিল নীল-সাদা বাহিনী। আগামী ১৫ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচে নামবে লিওনেল স্কালোনির (Lionel Scaloni) দল। 

২০১৭ সালের পর বেজিংয়ে এই প্রথম বার আসছেন মেসি। চিনে আর্জেন্টিনার দূতাবাস থেকে জানানো হয়েছে, '১৫ জুন বেজিংয়ে আর্জেন্টিনা খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আর্জেন্টিনাকে নেতৃত্ব দেবেন লিওনেল মেসি'। গত বিশ্বকাপে অজিদের বিরুদ্ধে গোল করেছিলেন মেসি ও জুলিয়ান আলভারেজ।

আরও পড়ুন: Wrestlers Protest: অভিযুক্ত ব্রিজ ভূষণের নারকো টেস্টের চ্যালেঞ্জ স্বীকার করলেন সাক্ষী মালিক-ভিনেশ ফোগাটরা

আরও পড়ুন: Bajrang Punia Controversy: আন্দোলনের মাঝেই কোন নতুন বিতর্কে জড়ালেন বজরং পুনিয়া? জানতে পড়ুন

তবে শুধু চিন নয়, বেজিংয়ে খেলার পরে আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। সেখানে মেসির দল খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের তরফ থেকে এই তথ্য পাওয়া গিয়েছে। অস্ট্রেলিয়া ফুটবল সংস্থার চিফ একজিকিউটিভ জেমস জনসন বলছেন, 'ফুটবল সব অর্থেই গ্লোবাল গেম। অস্ট্রেলিয়াকে চিনে খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং বিশ্বের এক নম্বর দেশের বিরুদ্ধে খেলা দারুণ অভিজ্ঞতা। আশাকরি, আগামী দিনে মাঠে এবং মাঠের বাইরে এই দুই দেশ একসঙ্গে কাজ করার আরও সুযোগ পাবে।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.