Kylian Mbappe vs Achraf Hakimi: প্যারিসের বন্ধুতা কাতারে বদলে যাবে বৈরিতায়! সবার নজরে এমবাপে-হাকিমি

Kylian Mbappe vs Achraf Hakimi: দুই বন্ধু এবার, শত্রু হয়ে যাবে। ক্লাবের সতীর্থরা দেশের জন্য নামবেন একে-অপরের বিরুদ্ধে।  কিলিয়ান এমবাপে ও আশরাফ হাকিমির দিকেই এখন সকলের চোখ। 

Updated By: Dec 13, 2022, 06:24 PM IST
Kylian Mbappe vs Achraf Hakimi: প্যারিসের বন্ধুতা কাতারে বদলে যাবে বৈরিতায়! সবার নজরে এমবাপে-হাকিমি
এমবাপে বনাম হাকিমির দিকেই চোখ ফুটবল বিশ্বের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুই অভিন্ন হৃদয়ের বন্ধু কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) ও আশরাফ হাকিমি (Achraf Hakimi)। ২০২১ সালে সেই বন্ধুতার জন্ম প্যারিসে। সেখানকার বিখ্যাত ক্লাব প্যারিস সাঁ জাঁয় খেলেন এমবাপে-হাকিমি (Mbappe-Hakimi)। চলতি বিশ্বকাপে দুই বন্ধুই আছেন শিরোনামে। ফ্রান্সের সুপারস্টার এমবাপে এই মুহূর্তে টুর্নামেন্টের সর্বাধিক গোলদাতা। ঝুলিতে আছে পাঁচ গোল। অন্যদিকে হাকিমির দেশ ইতিহাস লিখেছে কাতারে। প্রথম আফ্রিকার দেশ হিসেবে 'অ্যাটলাস লায়ন্স' উঠছে বিশ্বকাপের (FIFA World Cup 2022) শেষ চারে। আগামিকাল ফ্রান্স বনাম মরক্কো (France vs Morocco) খেলতে নামছে বিশ্বকাপের ফাইনালে ওঠার জন্য়। গোল করার জন্য় যখম এমবাপে ঢুকে পড়বেন মরক্কোর বক্সে। তথন রাইট ব্যাক হাকিমির দায়িত্ব থাকবে বন্ধুকে রুখে দেওয়া। প্যারিসের বন্ধুতা কাতারে বদলে যাবে বৈরিতায়! সবার নজরে এখন এমবাপে-হাকিমির দিকেই। 

আরও পড়ুনFastest Players At The FIFA World Cup 2022: দৌড়ে হার মানাবেন চিতাকেও! কাতারে গতির ঝড়ে প্রথম দশে কারা?

হাকিমি পিএসজি-তে ২০২১ সালে যোগ দেন। কাতারে এসেও কিন্তু এমবাপে-হাকিমি সময় কাটিয়েছেন নিজেদের মতো করে। মজার ব্যাপার হচ্ছে, যে বন্ধুতা তাঁদের এমনই যে, দু'জনেই একই ভাবে গোল সেলিব্রেট করেন। এখানেই শেষ নয় হাকিমি স্পেনের বিরুদ্ধে পানেকা স্টাইলের পেনাল্টি নিয়ে পেঙ্গুইন ডান্স করে সেলিব্রেট করেছেন। জানিয়েছেন এই নাচ বন্ধু এমবাপের জন্য। ফরাসি তারকাও একই ভাবে বন্ধুর কথা ভেবে গোল উদযাপন করেছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে হাকিমি বলেছেন, 'এমবাপেকে পাশে পাওয়া অত্যন্ত আনন্দের। ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। সবার ওপরে ও আমার বন্ধু। আমি ওকে ভালোবাসি।' এমবাপে বা হাকিমি, কেউই জানতেন না যে, ভাগ্য তাঁদেরকে এই জায়গায় নিয়ে আসবে। যেখানে দুই বন্ধু হয়ে যাবে শত্রু। হাকিমি চাইবেন মরক্কোকে ফাইনালের টিকিট এনে দিতে। অন্য়দিকে এমবাপের লক্ষ্য থাকবে দলকে ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপের ফাইনালে তোলা। দেখা যাক ফুটবল বিধাতা কোন দলের সঙ্গে থাকে। যদিও দুই বন্ধুই ট্যুইটারে একে-অপরকে বড় ম্যাচের জন্য শুভেচ্ছা জানিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.