Watch, Kuldeep Yadav, IND vs SA: ফেরালেন ২০১৯ বিশ্বকাপের স্মৃতি! চর্চায় কুলদীপের অবিশ্বাস্য ডেলিভারি

কুলদীপ যাদব (Kuldeep Yadav) ফের একবার বুঝিয়ে দিলেন যে, তাঁর ভিতরের আগুন এখনও নিভে যায়নি। তিনি বলকে কথা বলাতে পারেন যে কোনও দিন।

Updated By: Oct 6, 2022, 08:53 PM IST
Watch, Kuldeep Yadav, IND vs SA: ফেরালেন ২০১৯ বিশ্বকাপের স্মৃতি! চর্চায় কুলদীপের অবিশ্বাস্য ডেলিভারি
কুলদীপের অসাধারণ ডেলিভারি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লখনউয়ের একানা স্টেডিয়ামে চলছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ (IND vs SA 1st ODI)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৪০ ওভারে তুলল ৪ উইকেট হারিয়ে ২৪৯ রান। এদিন বৃষ্টির জন্য় ৫০ ওভারের বদলে ৪০ ওভারের ম্যাচ হওয়ায়, প্রতি বোলারের আট ওভার ধার্য করা হয়েছে। দেশের একমাত্র 'চায়নাম্যান' স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) নির্দিষ্ট কোটার বল করে ৩৯ রান দিয়ে ১ উইকেট নেন। আর কুলদীপ যে বলে এদিন দক্ষিণ আফ্রিকার ব্যাটার আইদেন মারক্রমকে (Aiden Markram) সাজঘরের রাস্তা দেখিয়েছেন, সেই ডেলিভারি নিয়েই এখন চলছে জোর চর্চা। চারে ব্যাট করতে নেমে মারক্রম পাঁচ বল ফেস করে ক্লিন বোল্ড হয়ে যান কুলদীপের বলে। বছর সাতাশের কানপুরের স্পিনারের ফ্লাইট অসাধারণ টার্ন নিয়ে উইকেট ছিটকে দেয় মারক্রমের। এই বলের বিন্দুমাত্র হদিশ পাননি প্রোটিয়া ব্যাটার। ২০১৯ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে কুলদীপ ঠিক এরকমই বল করেছিলেন। সেবার তাঁর শিকার হয়েছিলেন বাবর আজম (Babar Azam)।

আরও পড়ুন: Deepak Chahar, IND vs SA: ভারতের টার্গেট ২৫০! চাহারকে দলে না দেখে ফুঁসছেন ফ্যানরা

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা। ২৩ ওভারের মধ্যে ১১০ রান তুলতে গিয়ে প্রোটিয়া বাহিনী ৪ উইকেট হারিয়ে ফেলে। ওপেন করতে নেমেছিলেন জেনম্যান মালান ও কুইন্টন ডি কক। ২২ রান করে আউট হয়ে যান মালান। শার্দূল ঠাকুরের বলে শ্রেয়স আইয়ারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর ক্যাপ্টেন বাভুমা মাত্র ৮ রান করে শার্দূলের বলে ক্লিন বোল্ড হয়ে যান। ডি কক অন্য প্রান্ত ধরে রেখেছিলেন। তিনি করেন ৫৪ বলে ৪৮ রান করেন। রবি বিষ্ণোইয়ের বলে এলবিডব্লিউ হন তিনি। চারে নেমে আইদেন মারক্রম কোনও রান না করেই কুলদীপের বলে বোল্ড হয়ে যান। এরপর পাঁচে নেমে হেনরিক ক্লাসেন (৬৫ বলে ৭৪) ও ডেভিড মিলার (৬৩ বলে ৭৫) অপরাজিত ইনিংস খেলেন। তাঁদের সৌজন্যেই দক্ষিণ আফ্রিকা ৪০ ওভারে এই রান তুলতে পেরেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.