WT20, IND vs PAK: Dhoni-Kohli দেখালেন কাকে বলে Spirit of Cricket

গোটা ক্রিকেট বিশ্ব কুর্নিশ জানাচ্ছে ধোনি-কোহলিদের 'স্পিরিট অফ ক্রিকেট'কে।

Updated By: Oct 25, 2021, 02:10 PM IST
 WT20, IND vs PAK: Dhoni-Kohli দেখালেন কাকে বলে Spirit of Cricket

নিজস্ব প্রতিবেদন: এমনিই ক্রিকেটকে 'জেন্টলম্যান'স গেম' বলা হয় না। রবিবার দুবাইয়ে পাকিস্তানের কাছে পর্যুদস্ত হওয়ার পরেও, ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ও টিম ইন্ডিয়ার মেন্টর এমএস ধোনি (MS Dhoni) যে 'স্পোর্টসম্যান স্পিরিটি'-এর পরিচয় দিলেন তাও এক কথায় ইতিহাস হয়ে থাকল। 

ম্যাচের পর বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল। যা দেখে শুধু ভারত-পাকিস্তানের ফ্যানেরাই নন, সম্ভবত গোটা ক্রিকেট বিশ্ব কুর্নিশ জানাচ্ছে ধোনি-কোহলিদের 'স্পিরিট অফ ক্রিকেট'কে। আবারও প্রমাণিত হয়ে গেল যে, ভারত-পাকিস্তানের খেলোয়াড়দের একে-অপরের প্রতি পারস্পরিক শ্রদ্ধা ও সম্মান অন্য জায়গায়।

আরও পড়ুন: WT20: Team India-র বিরুদ্ধে জয়ের পর Babar Azam-দের কী বার্তা দিলেন Imran Khan?

ভারতের ১৫১ রান তাড়া করতে নেমে পাকিস্তান দুবাইয়ে ১০ উইকেটে জিতে যায় হাতে ১৩ বল বাকি রেখে। দুই পাক ওপেনারই ম্যাচ জিতিয়ে দেন। ক্যাপ্টেন বাবর আজম (৫২ বলে ৬৮) ও মহম্মদ রিজওয়ান (৫৫ বলে ৭৯) অপরাজিত থেকে ইতিহাস লেখেন মরুদেশে।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

আরও পড়ুন: WT20: কাঁধে চোট পেলেন Hardik Pandya, অনিশ্চিত বিশ্বকাপ অভিযান

আর এরপর রিজওয়ানকে বুকে টেনে নেন ক্যাপ্টেন কোহলি, বাহবা দেন বাবরকেও। এই ছবি হয়তো অনেকেরই চোখে জল এনে দিয়েছে। এখানেই শেষ নয়, ম্যাচের পর পাকিস্তানের ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক ও বাবর দল বেঁধে ধোনির সঙ্গে গল্পে মাতেন। আইসিসি সেই ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে লিখল যে, ভারত-পাকিস্তান ম্যাচের এটাই আসল গল্প।

১৯৯২ সালে বিশ্বকাপ জিতলেও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে হারতে হয়েছিল। এর পর থেকে একদিনের বিশ্বকাপ কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চ। প্রতিবারই হারের মুখ দেখত পাকিস্তান (Pakistan)। তবে শেষ পর্যন্ত ১৩তম সাক্ষাতে ভারতকে হারানোর স্বাদ পেল ইমরান খানের (Imran Khan) দেশ। তাই বাবরদের (Babar Azam) দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন সেই দেশের প্রধানমন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.