সুপার ওভারে ম্যাচ জয়, সিরিজ পকেটে! তবুও শাস্তির মুখে কোহলি

আইসিসি’র নিয়মবিধির আর্টিকেল ২.২২ ভঙ্গ করায় প্রতি ওভারের জন্য ম্যাচ ফি-র ২০ শতাংশ কাটা যাবে অধিনায়কের।

Updated By: Feb 1, 2020, 06:47 PM IST
সুপার ওভারে ম্যাচ জয়, সিরিজ পকেটে! তবুও শাস্তির মুখে কোহলি

নিজস্ব প্রতিবেদন : পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে রবিবার শেষ ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল। ইতিমধ্যে সিরিজ পকেটে পুরে ফেলেছেন কোহলিরা। কিন্তু তার পরও জরিমানার মুখে পড়তে হল ভারতীয় দলকে। চারটি ম্যাচের মধ্যে দুটিতে সুপার ওভারে জিতেছে ভারতীয় দল। শেষ ম্যাচে ওয়েলিংটনে প্রথমে ব্যাটিং করে ১৬৫ রানের লক্ষ্যমাত্রা দাঁড় করায় ভারতীয় দল। এর পর ব্যাটিং করতে নেমে নিউ জিল্যান্ড তোলে ১৬৫। ম্যাচ টাই হয়। সুপার ওভারে নিউ জিল্যান্ড প্রথমে ব্যাটিং করে ১৩ রান তোলে। কে এল রাহুল, বিরাট কোহলিরা সেই রান তুলে দেন সহজেই।

সিরিজের তৃতীয় ম্যাচেও ভারতীয় দল জয় পায় সুপার ওভারে। রোহিত শর্মা সুপার ওভারে দুটি পেল্লাই ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে দেন। সিরিজ পকেটে পুরে ভারতীয় দলের ক্রিকেটাররা এখন খোশমেজাজে। তবে এরই মধ্যে শাস্তির খাঁড়া কোহলিদের মন খারাপ করে দিতে পারে। স্লো-ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ৪০ শতাংশ কাটা যাচ্ছে কোহলিদের। বোলিংয়ে  নির্ধারিত সময়ের চেয়ে দুই ওভার দেরিতে শেষ করে ভারত। 

আরও পড়ুন-  আমি করলে দোষ! 'মানকাড' নিয়ে ইংরেজ পেসারকে ধুয়ে দিলেন অশ্বিন

আইসিসি’র নিয়মবিধির আর্টিকেল ২.২২ ভঙ্গ করায় প্রতি ওভারের জন্য ম্যাচ ফি-র ২০ শতাংশ কাটা যাবে অধিনায়কের। অন-ফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন, শন হেইগ এবং থার্ড আম্পায়ার অ্যাশলে মেহরোত্রা অভিযোগ করেন। ম্যাচ রেফারি ক্রিস ব্রড শাস্তির সিদ্ধান্ত নেন। 

.