Kanchankanya Express: রেল গেট খোলা; পারাপার করছেন মানুষজন, ছুটে এল কাঞ্চনকন্যা এক্সপ্রেস

kanchanjangha Express: গত বছর ২২ সেপ্টেম্বর এক বালকের তত্পরতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল কাঞ্চনকন্যা এক্সপ্রেস

Updated By: Jul 3, 2024, 12:15 PM IST
Kanchankanya Express: রেল গেট খোলা; পারাপার করছেন মানুষজন, ছুটে এল কাঞ্চনকন্যা এক্সপ্রেস

অরূপ বসাক: রেল গেট বন্ধ হয়নি। তার মধ্যে চলে এসেছে ট্রেন। ট্রেন চালকের তত্পরতায় বিরাট দুর্ঘটনা থেকে বাঁচল কাঞ্চনকন্যা এক্সপ্রেস। ঘটনাটি ঘটেছে চালসা-মালবাজার স্টেশনের মধ্যবর্তী একটি লেভেল ক্রসিংয়ে। এনিয়ে তোলপাড়া এলাকা।

আরও পড়ুন-ক্রিকেট বেটিংয়ে হেরে বিপুল দেনা, জমি বিক্রিতে বাধা দেওয়ায় দাদা-বৌদিকে বেধড়ক মার ভাইদের

শিয়ালদাগামী কাঞ্চনকন্যা এক্সপ্রেস গতকাল চালসার দিক থেকে প্রচন্ড গতিতে মালবাজারের দিকে ছুটছিল। মালবাজারের কাছে শোনগাছি চা বাগান এলাকায় একটি রেল গেট আছে। দ্রুত গতিতে ছুটে আসার ট্রেন থেকে হঠাৎ চালক দেখতে পান রেল গেট নামানো নেই। অথচ সিগন্যালে সবুজ বাতি অর্থাৎ থ্রু পাস। রেল গেটের গার্ড পতাকা হাতে দাঁড়িয়ে না থাকায় চালকের সন্দেহ আরও বেড়ে যায়। ইমার্জেন্সি ব্রেক কষে গাড়ি থামিয়ে দেন চালক। কিন্তু ততক্ষণে ট্রেনটি প্রায় রেলগেট ছুঁয়ে গেছে।

রেলগেট খোলা থাকায় সেই সময় প্রচুর বাইক, সাইকেল এবং ছোট গাড়ি পারাপার করছিল সেই লাইনের ওপর দিয়ে। এদিন ট্রেন থামিয়ে নেমে আসেন চালক এবং অন্যান্য কর্মীরা। গেটম্যানের ঘরে ঢুকে দেখেন বসে রয়েছে গেট ম্যান। তড়িঘড়ি নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চাইতে থাকেন ওই রেলকর্মী। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে রেল দপ্তর। এব্যাপারে রেল কতৃপক্ষ কিছু বলতে চায়নি।

উল্লেখ্য, গত বছর ২২ সেপ্টেম্বর এক বালকের তত্পরতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল কাঞ্চনকন্যাঙ্ঘা এক্সপ্রেস।  দুরন্ত গতিতে আপ কাঞ্চনকন্যা এক্সপ্রেস ছুটে যাচ্ছিল। মালদহের ভালুকা রোড স্টেশনের পরই ওঁত্ পেতে ছিল বিপদ। সেইসম ট্রেনলাইন ধরে বাড়ি ফিরছিল ৮ বছরের মোরসালিন সেখ। সে লক্ষ্য করে লাইনের নীচে কিছু অংশের মাটি সরে গিয়েছে। সঙ্গে সঙ্গেই সে নিজের লাল গেঞ্জি খুলে লাইনে দাঁড়িয়ে তা নাড়াতে থাকে। লাল সংকেত দেখে চালক এমারজেন্সি ব্রেক কষে। ট্রেনটিকে কোনওরকমে দাঁড় করায় চালক। আর বড়সড় বিপদ থেকে রক্ষা পায় ট্রেনটি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.