IND vs NED | World Cup 2023: সচিন-রোহিতের এলিট ক্লাবে এলেন শ্রেয়স, দ্রাবিড়ের সঙ্গে জুড়ল রাহুলের নাম!

KL Rahul Shreyas Iyer Record IND vs NED World Cup 2023: শ্রেয়স আইয়ার ও কেএল রাহুলের নাম জুড়ে গেল ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিদের সঙ্গে। ইতিহাসে লেখা হল তাঁদের নাম।  

Updated By: Nov 12, 2023, 06:59 PM IST
IND vs NED | World Cup 2023: সচিন-রোহিতের এলিট ক্লাবে এলেন শ্রেয়স, দ্রাবিড়ের সঙ্গে জুড়ল রাহুলের নাম!
দুই সেঞ্চুরিকারী-শ্রেয়স ও রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত লিগ পর্যায়ের শেষ ম্য়াচ খেলছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে (IND vs NED, Cricket World Cup 2023)। রবিবাসরীয় ম্য়াচ হচ্ছে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium, Bengaluru)। যে ম্য়াচ নেহাতই নিয়মরক্ষার। আর এই ম্য়াচেই ভারতীয় ব্য়াটাররা মনের এবং হাতের সুখ বুঝে নিলেন। এদিন টস জিতে প্রথমে ব্য়াট করল ভারত। দুর্বল ডাচদের পেয়ে মনের সুখে, সেমি-ফাইনালের আগে ব্য়াটিং প্র্যাকটিস সেরে ফেলল টিম ইন্ডিয়া। রোহিত অ্যান্ড কোং ৫০ ওভারে চার উইকেটে তুলল ৪১০ রান। বিশ্বকাপের ইতিহাসে ভারতের এটিই দ্বিতীয় সর্বোচ্চ রানের নজির। সৌজন্যে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ও কেএল রাহুলের (KL Rahul) জোড়া শতরান। চার-ছক্কার ফুলঝুরি-রংমশালেই ভারতীয় ব্যাটাররা বেঙ্গালুরুতে দীপাবলি সেলিব্রেট করলেন।

আরও পড়ুন: IND vs NED | World Cup 2023: শ্রেয়স-রাহুলের সেঞ্চুরি, রোহিত-কোহলির রেকর্ড, ভারত তুলল ৪১০ রান!

এদিন বেঙ্গালুরু শুধু শ্রেয়স-রাহুলের দখলেই। ১২৮ বলে তাঁরা ২০৮ রান যোগ করেন স্কোরবোর্ডে। শ্রেয়স ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকলেন। ১০টি চার ও পাঁচটি ছয়ে সাজালেন বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি। ১৩৬.১৭-এর স্ট্রাইক রেটে করলেন ব্য়াট। রাহুলের ব্য়াটেও ছিল রানের রোশনাই। রাহুল ৬৪ বলে করলেন ঝোড়ো ১০২। ১১টি চার ও চারটি অসাধারণ ছয় মারলেন ভারতের মিডল অর্ডারের নক্ষত্র যোদ্ধা। ১৫৯.৩৭-এর স্ট্রাইক রেটে ব্য়াট করেছেন রাহুল। শ্রেয়স এদিন তাঁর বিশ্বকাপের প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন। প্রথম ভারতীয় ব্য়াটার হিসেবে ডাচদের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্য়াচে সেঞ্চুরি করার রেকর্ডও করলেন। শ্রেয়স চতুর্থ ভারতীয় ব্য়াটার হিসেবে এই মাঠে সেঞ্চুরি করলেন। তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর (৯৭ সালে নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে, ২০১১ সালে ইংল্য়ান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে), রোহিত শর্মা (২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি, ২০২০ সালে ক্য়াঙারু বাহিনীর বিরুদ্ধেই শতরান), ইউসুফ পাঠান (২০১০ সালে নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে ৯৬ বলে ১২৩ রান)। অন্যদিকে রাহুল এদিন তাঁর কোচ দ্রাবিড়ের ক্লাবে নাম লেখালেন। এর আগে বিশ্বকাপে একমাত্র ভারতীয় উইকেটকিপার-ব্য়াটার হিসেবে শতরানের রেকর্ড ছিল 'দ্য় ওয়াল'-এর। তিনি ১৯৯৯ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। এদিন রাহুল দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার-ব্য়াটার হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি করলেন।

আরও পড়ুন: ENG vs PAK | Cricket World Cup 2023: বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের, লাগাতার তিনবার ওঠা হল না সেমিতে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.