KL Rahul: নজিরবিহীন! রাহুল আসতেই ক্যাপ্টেনসি খোয়ালেন ধাওয়ান! তিনি এখন ডেপুটি

ধাওয়ান নন, চাকাভাদের বিরুদ্ধে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন কেএল রাহুল (KL Rahul)। কারণ তিনি চোট সারিয়ে এখন ফিট। দলে ফিরলেন ক্যাপ্টেন হিসাবেই! বোর্ডের নজিরবিহীন এই সিদ্ধান্তে চমকে গিয়েছেন ক্রীড়া অনুরাগীরা। 

Updated By: Aug 11, 2022, 09:59 PM IST
KL Rahul: নজিরবিহীন! রাহুল আসতেই ক্যাপ্টেনসি খোয়ালেন ধাওয়ান! তিনি এখন ডেপুটি
রাহুলের জন্য ক্যাপ্টেনসি খোয়ালেন ধাওয়ান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১৮, ১৯ ও ২০ অগাস্ট জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত (India tour of Zimbabwe 2022)। হারারে স্পোর্টস ক্লাবে রেগিস চাকাভার সঙ্গে টস করতে নামার কথা শিখর ধাওয়ানের (Shikhar Dhawan)। কারণ রোহিত শর্মার অনুপস্থিতিতে  অধিনায়কত্বের দায়িত্ব উঠেছিল ধাওয়ানের হাতেই। গত ৩০ জুলাই বিসিসিআই প্রেস বিবৃতি দিয়ে জিম্বাবোয়ে সফরের জন্য ধাওয়ানের নাম ঘোষণা করে দিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় বিসিসিআই জানিয়ে দিল যে, ধাওয়ান নন, চাকাভাদের বিরুদ্ধে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন কেএল রাহুল (KL Rahul)। কারণ তিনি চোট সারিয়ে এখন ফিট। দলে ফিরলেন ক্যাপ্টেন হিসাবেই! বোর্ডের নজিরবিহীন এই সিদ্ধান্তে চমকে গিয়েছেন ক্রীড়া অনুরাগীরা। 

রাহুলের জিম্বাবোয়ে সফরেই ভারতীয় দলে প্রত্যাবর্তনের কথা ছিল! কিন্তু রাহুলকে বাদ দিয়েই দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা। অস্ত্রোপচারের পর রাহুল ফিট হতে পারেননি বলেই জানা গিয়েছিল? এমনকী ওয়েস্ট ইন্ডিডের পাঁচ ম্যাচের টি-২০ সিরিজেও খেলার কথা ছিল রাহুলের। রাহুল নিজের চোটের প্রসঙ্গে ট্যুইটারে লিখেছিলেন, 'আমার স্বাস্থ্য এবং ফিটনেসের বিষয়ে কয়েকটি বিষয় পরিষ্কার করে দিতে চাই। গত জুনে আমার অস্ত্রোপচার সফল ভাবে সম্পন্ন হয়েছিল। আমি ট্রেনিংও শুরু করে দিই। আশা করেছিলাম ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে থাকব। কিন্তু পুরোপুরি ফিটনেসে ফেরার সময়েই আমার করোনা রিপোর্ট পজিটিভ আসে। স্বাভাবিক ভাবেই কিছু বিষয় কয়েক সপ্তাহের জন্য পিছিয়ে যায়। আমি দ্রুত সুস্থ হয়ে ফিরে আসার চেষ্টা করছি। নিজেকে নির্বাচনের জন্য তৈরি রাখছি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করাই আমার কাছে সর্বোচ্চ সম্মানের বিষয়। নীল জার্সিতে খেলতে নামার জন্য তর সইছে না আমার। দ্রুত দেখা হবে।' এশিয়া কাপের জন্য ভারত সদ্যই যে, ১৫ সদস্যের দল বেছে নিয়েছিল, সেই দল রাহুলকে নিয়েই করা হয়েছিল। এখন দেখার রাহুল চোট সারিয়ে উঠে জিম্বাবোয়ে সফরে কেমন পারফর্ম করেন।

জিম্বাবোয়ে সফরে ভারতের দল: কেএল রাহুল (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, ও দীপক চাহার

.