বিধানসভা ভোটের ফলের মতোই আশা আশঙ্কায় রেখেও প্লে অফে দুবারের চ্যাম্পিয়নরা

এ যেন এবারের বিধানসভা নির্বাচনের ফল কী হবে, তার মতো! আইপিএলে এই প্রথম অনেক আগে থেকে বিদায় নিচের দুই দলের। কিন্তু এবারই প্রথম, যে ছটা দলের যে কেউ উঠতে পারে প্লে অফে। কেকেআরের কী হবে? এই ছিল আশা-আশঙ্কার আলোচনা। অবশেষে ফল জানা গেল। ১৯ মে নয়, ২২ মে। সুনীল নারিন, কুলদীপ, সাকিবদের হাত ধরে প্লে অফে কলকাতা।

Updated By: May 22, 2016, 07:54 PM IST
বিধানসভা ভোটের ফলের মতোই আশা আশঙ্কায় রেখেও প্লে অফে দুবারের চ্যাম্পিয়নরা

ওয়েব ডেস্ক: এ যেন এবারের বিধানসভা নির্বাচনের ফল কী হবে, তার মতো! আইপিএলে এই প্রথম অনেক আগে থেকে বিদায় নিচের দুই দলের। কিন্তু এবারই প্রথম, যে ছটা দলের যে কেউ উঠতে পারে প্লে অফে। কেকেআরের কী হবে? এই ছিল আশা-আশঙ্কার আলোচনা। অবশেষে ফল জানা গেল। ১৯ মে নয়, ২২ মে। সুনীল নারিন, কুলদীপ, সাকিবদের হাত ধরে প্লে অফে কলকাতা।

এদিন ইডেনে কলকাতা নাইট রাইডার্স ২২ রানে হারিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদকে। টস জিতে প্রথমে কেকেআরকে ব্যাট করতে পাঠিয়েছিলেন সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার। প্রথমে ব্যাট করে ইউসুফ পাঠান, মণীশ পাণ্ডেদের দৌলতে ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রান করে নাইটরা। উথাপ্পা এদিন করেন ১৭ বলে ২৫ রান। ক্যাপ্টেন গম্ভীরের অবদান ১৫ বলে ১৬ রান। নিউজিল্যান্ডের মুনরো অবশ্য রান পেলেন না।  ৮ বলে ১০ রান করে আউট হয়ে যান তিনি। তবে, ৩০ বলে ৪৮ রানের ইনিংস খেলেন মণীশ পাণ্ডে। ইউসুফ পাঠান শেষপর্যন্ত অপরাজিত থাকেন ৩৪ বলে ৫২ রানের বিস্ফোরক ইনিংস খেলে। এছাড়া হোল্ডার করেন ৩ বলে ৩ রান এবং সাকিব আল হাসান করেন ১০ বলে ৭ রান।  সূর্যকুমার যাদব অপরাজিত ছিলন ৩ বলে ৬ রান করে। সানরাইজার্সের হয়ে দুটো করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার এবং দীপক হুডা। এছাড়া একটি করে উইকেট নেন বারিন্দর স্রান, এবং মুস্তাফিজুর রহমান।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। শিখর ধাওয়ান এদিন ৩০ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। যদিও ওয়ার্নারের ব্যাট আজ চলেনি। অজি ব্যাটসম্যান আউট হন ১৬ বলে ১৮ রান করে। ২৫ বলে ১৫ রান করে আউট হয়ে যান নমন ওঝা।  ১২ বলে ১৯ রানের ইনিংস যুবরাজ সিংয়ের। কেন উইলিয়ামসন করেন ৯ বলে ৭ রান, দীপক হুডার অবদান ২ বলে ২ রান। হেনরিকস আউট হন ১০ বলে ১১ রান করে।  করণ শর্মা অপরাজিত থাকেন ১১ বলে ৮ রান করে। নাইটদের হয়ে সবথেকে বেশি ৩ উইকেট নেন সুনীল নারিন। দুটো উইকেট পান কুলদীপ যাদব।  একটি করে উইকেট পান রাজপুত এবং সাকিব আল হাসান। এই ম্যাচ জিতে প্লে অফ নিশ্চিত করল কলকাতা নাইট রাইডার্স।

.