Kieron Pollard: Chris Gayle-এর আগেই অবসর! পোলার্ডের সিদ্ধান্তে হতবাক 'ইউনিভার্স বস'

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানালেও কায়রন পোলার্ড ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন। আপাতত তিনি মুম্বইয়ের হয়ে আইপিএল-এ ব্যস্ত রয়েছেন। 

Updated By: Apr 21, 2022, 01:07 PM IST
Kieron Pollard: Chris Gayle-এর আগেই অবসর! পোলার্ডের সিদ্ধান্তে হতবাক 'ইউনিভার্স বস'
সুখের সেই দিন। ২০১১ বিশ্বকাপের সময় একফ্রেমে ক্রিস গেইল ও কায়রন পোলার্ড। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরো ক্রিকেট দুনিয়ার মতো কায়রন পোলার্ডের (Kieron Pollard) সিদ্ধান্তে অবাক হয়েছেন ক্রিস গেইল (Chris Gayle)। 'ইউনিভার্স বস' আরও অবাক হয়েছেন যে তাঁর থেকে আট বছরের ছোট কায়রন পোলার্ড আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলার জন্য। পোলার্ড অবসরের ঘোষণার পরে এমন ভাবেই প্রতিক্রিয়া দিয়েছেন গেইল। টুইটারে গেইল লিখেছেন, 'বিশ্বাস করতে পারছি না তুমি আমার আগে অবসর নিয়ে ফেললে।' 

তবে শুধু 'ইউনিভার্স বস' নয়, পোলার্ডের অবসরের ঘোষণার পরে টুইটারে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), জসপ্রীত বুমরাসহ (Jasprit Bumrah) একাধিক প্রাক্তন ও বর্তমান ক্রিকেটার। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে একদিনের ম্যাচে অভিষেক ঘটিয়েছিলেন পোলার্ড। গত ২০ ফেব্রুয়ারি ইডেন গার্ডেন্সে ভারতের (Team India) বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে শেষবার ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছিলেন পোলার্ড।

বুধবার রাতে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন পোলার্ড। অবসরের ঘোষণায় তিনি ইনস্টাগ্রামে লিখেছিলেন, 'অনেক ভাবনা চিন্তা করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম। ১০ বছর বয়স থেকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। বিগত ১৫ বছর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত।' চলতি বছর ফেব্রুয়ারি মাসে ভারতের বিরুদ্ধে আহমেদাবাদে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন।  ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে তাঁর অভিষেক হয়েছিল। 

পোলার্ড অবসর ঘোষণা করতেই তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) তরফেও টুইট করে তাঁকে স্বাগত জানানো হয়েছিল। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানালেও পোলার্ড ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন। আপাতত তিনি মুম্বইয়ের হয়ে আইপিএল-এ ব্যস্ত রয়েছেন। 

দেশের জার্সিতে ১২৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ (২৭০৬ রান ও ৫৫ টি উইকেট) ও ১০১টি টি-টোয়েন্টি ম্যাচ (১৫৬৯ রান ও ৪২টি উইকেট) খেলেছেন ক্যারিবিয়ান তারকা। অবশেষে ১৫ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানলেন। পোলার্ড ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন। কিন্তু ২০১৬ সালে চোটের জন্য তাঁর কুড়ি ওভারের বিশ্বকাপ খেলা হয়নি। সে বারও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছিল। তবে সীমিত ওভারের ক্রিকেটে দাপট দেখালেও পোলার্ড তাঁর কেরিয়ারে কখনও টেস্ট ক্রিকেট খেলেননি।  

আরও পড়ুন: Kieron Pollard: দেশের জার্সি তুলে রাখলেন পোলার্ড! অবসরের ঘোষণা উইন্ডিজ অলরাউন্ডারের

আরও পড়ুন: Sunil Narine On Kieron Pollard: 'ওর ওয়েস্ট ইন্ডিজকে আরও অনেক কিছু দেওয়ার ছিল!'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.