KickOutShahGanguly: Virat Kohli-কে ছাঁটতেই তোপের মুখে Sourav Ganguly, Jay Shah

#KickOutShahGanguly লিখে টুইটারে প্রতিবাদ জানাচ্ছেন বিরাট কোহলির অনুরাগীরা।    

Updated By: Dec 12, 2021, 04:15 PM IST
KickOutShahGanguly: Virat Kohli-কে ছাঁটতেই তোপের মুখে Sourav Ganguly, Jay Shah
একফ্রেমে সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি। দুজনের মিষ্টি সম্পর্ক কি এখন অতীত? ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কেন বিরাট কোহলি (Virat Kohli) একদিনের অধিনায়কত্ব থেকে গদিচ্যুত হলেন? একটা সময় বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মাখোমাখো সম্পর্ক ছিল। কিন্তু কি এমন হল যে কোহলির কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড? এই ইস্যু নিয়ে ভারতীয় ক্রিকেট তোলপাড়। সোশ্যাল মিডিয়াতে চোখ রাখলেই দেখা যাচ্ছে যে টুইটারে ট্রেন্ডিংয়ে রয়েছে #KickOutShahGanguly। বোর্ড সভাপতি সৌরভ ও সচিব জয় শাহর (Jay Shah) বিরুদ্ধে সোচ্চার হয়েই একের পর এক কটাক্ষ মেশানো টুইট করে যাচ্ছে কোহলি অনুরাগীরা। এই দুই শীর্ষ কর্তার অপসারণের দাবিও তোলা হচ্ছে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই মুহূর্তে #KickOutShahGanguly লিখে প্রায় ৭১ হাজার ভক্তরা টুইটারে প্রতিবাদ জানিয়েছেন। বোর্ড সভাপতি ও সচিবের বিরুদ্ধে তোপ দেগে নেটিজেনরা কোহলির পাশে দাঁড়াচ্ছেন। একদিনের ক্রিকেটে অধিনায়ক কোহলির রেকর্ড সামনে রেখে কেউ কেউ আবার টুইট করছেন। এর সঙ্গে সৌরভ ও জয় শাহের বিরুদ্ধে কটাক্ষ তো চলছেই।  ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরেই ক্যাপ্টেন কোহলির হয়ে সওয়াল সেই নেটিজেনদের। একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে গত  ৮ ডিসেম্বর সরকারি ভাবে রোহিত শর্মার (Rohit Sharma) নাম জানিয়েছিল বোর্ড। তারপর থেকেই চলছে সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদ।  

সৌরভ ইতিমধ্যেই জানিয়েছেন যে সাদা বলের ক্রিকেটে একজন অধিনায়ককে বাছতেই রোহিতকে টি-টোয়েন্টির পাশাপাশি একদিনের দলের অধিনায়ক করা হয়েছে। কিন্তু দুটি ফরম্যাটের জন্য দুই অধিনায়ক, বোর্ডের এই যুক্তি অনেকেই মেনে নিতে পারছেন না। অনেকে রোহিতের পক্ষে সওয়াল করছেন। যদিও সোশ্যাল মিডিয়ার দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে যে কোহলির পাশেও যথেষ্ট সমর্থন রয়েছে। 

এই বিতর্কের মধ্যেই নিজের বিলাসবহুল গাড়িতে চড়ে মুম্বইয়ের রাস্তায় দেখা গেল কোহলিকে। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। শুক্রবার মুম্বইয়ের একটি স্টুডিওতে বিজ্ঞাপনের শ্যুটিংয়ের জন্য গিয়েছিলেন কোহলি। সেখান থেকে বেরনোর সময় ক্যামেরাবন্দি হন তিনি। দেখা যায়, কালো জামা ও সবুজ প্যান্ট পরে স্টুডিয়ো থেকে বার হচ্ছেন ভারতের টেস্ট দলের অধিনায়ক। তাঁর সঙ্গে এক জন দেহরক্ষীকে দেখা যায়। তবে কারও সঙ্গে কোহলিকে কথা বলতে দেখা যায় নি। সেই স্টুডিও থেকে বেরিয়ে নিজের লাল রঙের গাড়িতে বসে চলে যান কোহলি।  

আরও পড়ুন: SAvsIND: জৈব বলয়ে ঢুকে পড়ল Virat Kohli-র Team India, ১৬ ডিসেম্বর পরিবার নিয়ে রওনা

বেশ কয়েক বছর ধরে ওই বিদেশি গাড়ি প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনের মুখ কোহলি। ২০২১ সালে যখন ভারতের বাজারে যখন সেই সংস্থার একটি বিশেষ মডেলের গাড়ি আনা হয় তখন তিনিই তার বিজ্ঞাপন করেছিলেন। নিজের ইনস্টাগ্রামে সেই ভিডিও প্রকাশও করেছিলেন কোহলি। 

 

তবে চলতি বছরটা অবশ্য মোটেও ভাল যাচ্ছে না কোহলির। অধিনায়ক হিসেবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছেন তিনি। তাঁর অধিনায়কত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে ভারতকে। বিশ্বকাপের পরে কোহলি নিজেই টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন। কিন্তু বছরের শেষ মাসে তাঁকে একদিনের ক্রিকেট থেকে তাঁকে সরিয়ে দিল সৌরভের বোর্ড।

এই সবের মধ্যেই টুইটার ট্রেন্ডিংয়ে #KickOutShahGanguly। বোর্ড সভাপতি সৌরভ ও বোর্ড সচিব জয় শাহর বিরুদ্ধে সোচ্চার হয়েই এই টুইট। কয়েক ঘণ্টার মধ্যেই ৭১ হাজারের বেশি টুইট বিরাট-ভক্তদের। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরেই ক্যাপ্টেন কোহলির হয়ে সওয়াল সেই নেটিজেনদের। বোর্ডের সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব পদ থেকে জয় শাহকে সরানোর দাবি তুললেন সেই ক্রিকেটপ্রেমীরা।

কোহলির জামানায় আইসিসি প্রতিযোগিতায় চরম ব্যর্থ হয়েছে টিম ইন্ডিয়া। তবে ভারতীয় অধিনায়কদের মধ্যে তাঁর রেকর্ডই সবচেয়ে ঈর্ষণীয়। ৯৫ ম্যাচে ৬৫টি ম্যাচে জিতেছে ভারতীয় দল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.