বাগান কোচের পদ থেকে কাশ্যপ সরে দাঁড়ালেন

শেষ পর্যন্ত রণেভঙ্গ দিলেন মোহনবাগান কোচ সন্তোষ কাশ্যপ। ব্যর্থতার যাবতীয় দায়ভার নিজের কাঁধে তুলে নিয়ে পদত্যাগ করলেন সন্তোষ কাশ্যপ। মোহনবাগান কর্তারাও কাশ্যপের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। প্রয়াগ ম্যাচ হারের পর সন্তোষ কাশ্যপের মোহনবাগানের কোচিং ভবিষ্যতে দাঁড়ি পড়া কার্যত চূড়ান্ত হয়ে গিয়েছিল। আর সেটাই বাস্তবে পরিণত হল শনিবার দুপুরে।

Updated By: Oct 13, 2012, 04:39 PM IST

শেষ পর্যন্ত রণেভঙ্গ দিলেন মোহনবাগান কোচ সন্তোষ কাশ্যপ। ব্যর্থতার যাবতীয় দায়ভার নিজের কাঁধে তুলে নিয়ে পদত্যাগ করলেন সন্তোষ কাশ্যপ। মোহনবাগান কর্তারাও কাশ্যপের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। প্রয়াগ ম্যাচ হারের পর সন্তোষ কাশ্যপের মোহনবাগানের কোচিং ভবিষ্যতে দাঁড়ি পড়া কার্যত চূড়ান্ত হয়ে গিয়েছিল। আর সেটাই বাস্তবে পরিণত হল শনিবার দুপুরে। কাশ্যপের সরে যাওয়ার পরই বড় প্রশ্ন এবার ওডাফা-টোলগেদের দায়িত্বে কে আসছেন। নাম অনেক ভাসছে, তবে এগিয়ে ডেভিড বুথই। এদিকে কাশ্যপের উত্তরসূরী কে হবেন তা নিয়েও তৈরি হয়েছে জটিলতা। ডেভিড বুথ থেকে ইগর সবার নামই উঠে এসেছে। তবে সবুজ মেরুনের দায়িত্বে কে আসবেন তা পরিষ্কার করে বলতে পারেননি কর্তারা।
এদিন মোহনবাগান ক্লাব সভাপতি ও সচিবের কাছে পদত্যাপত্র পাঠিয়ে দেন কাশ্যপ। ফেড কাপে ব্যর্থতার পর থেকেই কোচের প্রতি আস্থা হারিয়েছিলেন মোহনবাগান কর্তারা। কিন্তু তবুও তাঁকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু ম্যাচ রিডিং, স্ট্র্যাটেজি সব কিছু নিয়ে ফুটবলাররাও কাশ্যপের প্রতি সন্তুষ্ট ছিল না। যার ফলে প্রয়াগ ম্যাচের পর ক্লাব কর্তারা তাঁকে পদত্যাগ করার নির্দেশ দেন।
এয়ার ইন্ডিয়া থেকে নতুন মরসুমে মোহনবাগানের দায়িত্ব নেওয়ার পর ব্যর্থতার তালিকাটা বেশ লম্বা কাশপ্যের। ফেডারেশন কাপে তিনটে ম্যাচে তাঁর কোচিংয়ে মোহনবাগান একটি ম্যাচ জেতে, একটি পার, বাকি ম্যাচটি ড্র হয়, ফলাফল গ্রুপ লিগ থেকেই দল বিদায়। আই লিগে দুটো ম্যাচ খেলা দুটোতেই হার। প্রথমে শিলং লাজং এফসির বিরুদ্ধে ০-২ গোলে, তারপর প্রয়াগ ইউনাইটেডের বিরুদ্ধে ১-২ গোলে।
অথচ তিনি দলে পেয়েছিলেন ওডাফা-টোলগের মত সেরা দুই বিদেশি স্ট্রাইকরাকে। শুক্রবার প্রয়াগের কাছে হারের পর সমর্থকরা বিক্ষোভ দেখায়। বিরতির আগে মোহনবাগান পিছিয়ে থাকায় ক্লাব সচিব অঞ্জন মিত্রকে একহাত নেন সমর্থকরা। বাধ্য হয়ে মাঠে ছাড়তে হয় তাঁকে। ম্যাচ শেষ হওয়ার পর সমর্থকদের ক্ষোভ আর ধরে রাখা যায়নি। তাই কোচ বিদায় প্রায় পাকাই হয়ে গিয়েছিল। কাশ্যপ নিজেই সরে দাঁড়ানোয় বাগান কর্তারা হাঁফ ছাড়লেন, না হলে আরও একজন কোচ তাড়ানোর দায় পড়ত অঞ্জন-দেবাশিষদের গায়ে!

.