Kapil Dev: চাঁছাছোলা মন্তব্য করে ফের বিতর্কে বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক! কপিলের ভিডিয়ো ভাইরাল

Kapil Dev: সম্প্রতি ভারতের বিশ্বকাপ জয়ী দুই অধিনায়ক- কপিল ও এমএস ধোনিকে গলফ খেলতে দেখা গিয়েছিল। হরিয়ানার গুরুগ্রামে এক আমন্ত্রণমূলক গলফের টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন ১৯৮৩ ও ২০১১ সালে দেশকে বিশ্বকাপ দেওয়া দুই নায়ক। গলফের প্রতি কপিলের ভালোবাসা সর্বজনবিদিত। কপিলের পথেই কিন্তু ধোনিও।

Updated By: Oct 10, 2022, 03:42 PM IST
Kapil Dev: চাঁছাছোলা মন্তব্য করে ফের বিতর্কে বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক! কপিলের ভিডিয়ো ভাইরাল
আধুনিক প্রজন্মকে ধুয়ে দিলেন কপিল দেব। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'চ্যাট উইথ চ্যাম্পিয়নস' অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন কপিল দেব (Kapil Dev) । ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী (1983 World Cup) অধিনায়কের দাবি, তিনি আন্তর্জাতিক কেরিয়ারে 'চাপ' ও 'বিষণ্ণতা' মতো শব্দগুলি কখনই ধারে কাছে ঘেঁসতে দেননি। বরং সেগুলিকে 'আমেরিকান শব্দ' বলে উপহাস করেছেন প্রাক্তন অলরাউন্ডার। তাঁর সেই বিতর্কিত মন্তব্য এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। 

ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়কের মতে যদি টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটাররা যদি আইপিএল (IPL) খেলার ক্ষেত্রে চাপ অনুভব করেন, তবে তাঁদের আইপিএল না খেলাই প্রয়োজন। তিনি তারপর যোগ করেন যে, ১০ এবং ১২ শ্রেণির ছাত্ররাও এখনকার দিনে 'চাপ' অনুভব করছে! কপিল দেবের মতে তাঁর কাছে কোনও যুক্তি নেই।  

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কপিল দেব বলেন, 'আমি টিভিতে অনেক সময় শুনেছি যে আইপিএলে খেলতে খেলতে অনেক চাপ তৈরি হয়। তখন আমি শুধু একটা কথাই বলি, খেলবেন না। একজন খেলোয়াড়ের আবেগ থাকলে কোনও চাপ থাকতে পারে না। আমি কখনই এই চাপের কথাটা বুঝতে পারি না। আমি কখনও এই আমেরিকান শব্দগুলি বুঝতে পারি না। আমি একজন কৃষকের সন্তান এবং আমরা খেলি কারণ আমরা খেলাটি আমরা উপভোগ করি এবং খেলা উপভোগ করার সময় কোনও চাপ থাকতে পারে না।'

আরও পড়ুন: IND vs SA: শ্রেয়সের শতরান, ঘরের মাঠে ঈশান ঝড়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

আরও পড়ুন: IND vs SA: মহম্মদ সিরাজ নয়, কার মানসিকতায় মুগ্ধ শিখর ধাওয়ান? জেনে নিন

কপিল না থেমে আরও যোগ করেছেন,'আমার মনে আছে একটি স্কুলে গিয়েছিলাম যেখানে ১০ এবং ১২ শ্রেণির ছাত্ররা আমাকে বলেছিল যে তারা অনেক চাপের মধ্যে রয়েছে। আমি বললাম, 'তাই তোমরাও চাপে রয়েছো!' তোমাদের বাবা-মায়েরা অনেক টাকা শীতাতপ নিয়ন্ত্রিত ঘরের স্কুলে আপনাদের পাঠান, শিক্ষকরা আপনাদের মারধর করতে পারেন না, তাহলে এই চাপটা কোথা থেকে আসছে? আমাকে জিজ্ঞাসা করুন চাপ কি? শিক্ষকরা আমাদের মারধর করতেন এবং তারপর জিজ্ঞাসা করতেন আমরা কোথায় গিয়েছিলাম। শিক্ষার্থীদের এই জীবনকে আনন্দ এবং মজাতে রূপান্তর করতে হবে, চাপ একেবারে খুব ভুল শব্দ।'

এরপরেই সোশ্যাল মিডিয়াতে কপিলের সমালোচনা শুরু হয়েছে। অনেকেই মনে করেন কপিল দেব এটা ভুল ব্যাখ্যা করেছেন। অনেকেই বলেছেন কপিল দেব বোকার মতো কথা বলছেন, অনেকে মনে করেন কপিলের বয়স হয়েছে বলে তিনি এমন কথা বলছেন। অনেকে আবার কপিলের চাপের যুক্তি নিয়ে ছাত্রদের ব্যাখ্যা একেবারেই মনে ধরেনি। ফলে সোশ্যাল মিডিয়াতে বিতর্কের ঝড়ের মুখে পড়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.