আইএফএ-এর সচিব পদ থেকে ইস্তফা দিলেন Joydeep Mukherjee, কিন্তু কেন?

সুপ্রিম কোর্টের (Supreme Court) রায়ে অবশেষে প্রফুল প্যাটেল (Praful Patel) এবং তাঁর কমিটি ক্ষমতা হারিয়েছে। দেশের সর্বোচ্চ আদালত বুধবার জানিয়ে দিয়েছে যে, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (AIFF) নতুন কমিটি গঠন হওয়া না পর্যন্ত সুপ্রিম কোর্ট নিযুক্ত তিন সদস্যের কমিটি সমস্ত দায়িত্ব এবং কর্মকাণ্ড পরিচালনার দায়িত্বে থাকবে।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: May 19, 2022, 10:27 PM IST
আইএফএ-এর সচিব পদ থেকে ইস্তফা দিলেন Joydeep Mukherjee, কিন্তু কেন?
আইএফএ থেকে সরলেন জয়দীপ মুখোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইএফএ-এর (IFA) সচিব পদ থেকে সরে দাঁড়ালেন জয়দীপ মুখোপাধ্যায় (Joydeep Mukherjee)। সংস্থার সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়ের কাছে ইতিমধ্যেই পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন জয়দীপ। শোনা যাচ্ছে ১৭ জুন থেকে তাঁর পদত্যাগ কার্যকর হবে। সরে যাওয়ার কারণ হিসেবে ব্যক্তিগত কারণ ও শারীরিক সমস্যার কথা উল্লেখ করেছেন আইএফএ সচিব। 

কিন্তু ময়দানে কান পাতলে শোনা যাচ্ছে অন্য কথা। সুপ্রিম কোর্টের (Supreme Court) রায়ে অবশেষে প্রফুল প্যাটেল (Praful Patel) এবং তাঁর কমিটি ক্ষমতা হারিয়েছে। দেশের সর্বোচ্চ আদালত বুধবার জানিয়ে দিয়েছে যে, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (AIFF) নতুন কমিটি গঠন হওয়া না পর্যন্ত সুপ্রিম কোর্ট নিযুক্ত তিন সদস্যের কমিটি সমস্ত দায়িত্ব এবং কর্মকাণ্ড পরিচালনার দায়িত্বে থাকবে। এখন ফেডারেশনের মাথার ওপর থাকছে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (COA)। তিন সদস্যের কমিটিতে আছেন প্রাক্তন বিচারপতি অনিল কুমার দাভে (Anilkumar Dave), প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনারডক্টর এসওয়াই কুরেশি (Dr SY Qureshi) ও ভারতের প্রাক্তন গোলকিপার ভাস্কর গঙ্গোপাধ্যায় (Bhaskar Ganguly)। সুত্র মারফত জানা গিয়েছে সেটা জানার পরেই নিজের অবস্থান বদলে ফেলেছেন জয়দীপ। 

 

এছাড়া সংস্থার সচিব হিসেবে ইতিমধ্যেই তিন বছর কাটিয়ে ফেলেছেন জয়দীপ। এর আগে সহ-সচিব হিসেবে আরও দুই বছর কাটিয়েছিলেন। তাছাড়া সংস্থার সচিব হিসেবে ক্রমশই কোণঠাসা হয়ে পড়ছিলেন। হারাচ্ছিলেন সমর্থন। সেটা বুঝেই জয়দীপবাবু নাকি সরে দাঁড়িয়েছেন। এমনটাই মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: Nikhat Zareen: বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের জয়জয়কার, সোনা জিতলেন নিখাত জারিন

আরও পড়ুন: IPL 2022: আউট হয়ে চরম ক্ষোভ দেখালেন Matthew Wade, ছুঁড়লেন ড্রেসিংরুমে ব্যাট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.