এক বছরে ১৩টা অর্ধ-শতরান করে সেওয়াগকে ছুঁলেন রুট

জো রুট। ইংল্যান্ডের প্রতিভাবান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি নজর কেড়েছেন তিনিই। বছরের শুরু থেকেই ধারাবাহিকভাবে রানে থেকেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ২০১৫ বর্ষে ১৪টি ম্যাচ খেলে ১৩ টি অর্ধ-শতরান করছেন এই ব্রিটিশ ব্যাটসম্যান। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন বীরেন্দ্র সেওয়াগ। ২০১০ সালে বীরু ১৪টি টেস্ট ম্যাচ খেলে ১৩টি অর্ধ-শতরান করেছিলেন। ৫ বছর পর ঐ রেকর্ড ছুঁলেন জো রুট।

Updated By: Dec 29, 2015, 09:01 PM IST
এক বছরে ১৩টা অর্ধ-শতরান করে সেওয়াগকে ছুঁলেন রুট

ওয়েব ডেস্ক: জো রুট। ইংল্যান্ডের প্রতিভাবান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি নজর কেড়েছেন তিনিই। বছরের শুরু থেকেই ধারাবাহিকভাবে রানে থেকেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ২০১৫ বর্ষে ১৪টি ম্যাচ খেলে ১৩ টি অর্ধ-শতরান করছেন এই ব্রিটিশ ব্যাটসম্যান। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন বীরেন্দ্র সেওয়াগ। ২০১০ সালে বীরু ১৪টি টেস্ট ম্যাচ খেলে ১৩টি অর্ধ-শতরান করেছিলেন। ৫ বছর পর ঐ রেকর্ড ছুঁলেন জো রুট।

এই তালিকায় রয়েছেন স্যার ভিভ, ভারতের সর্বকালের সেরাদের অন্যতম দুই তারকাও। সুনীল গাভাস্কার ও সচিন তেন্ডুল্কার। এছাড়াও রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্র্যাম স্মিথ, অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংও। তবে ব্রিটিশ কোনও ব্যাটসম্যান প্রথমবার এই নজির স্থাপন করতে সক্ষম হলেন।

 

.