MCC’s World Cricket Committee: কিংবদন্তি ঝুলনকে নিয়ে বিশেষ কমিটি, রয়েছেন দুই বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন

Jhulan Goswami, Heather Knight, Eoin Morgan join MCC World Cricket Committee: ক্রিকেটের আইন প্রণেতা এমসিসি। এবার তাদের বিশেষ কমিটি তৈরি হল। যেখানে রাখা হল কিংবদন্তি ঝুলন গোস্বামীকে।  

Updated By: Jun 26, 2023, 09:10 PM IST
MCC’s World Cricket Committee: কিংবদন্তি ঝুলনকে নিয়ে বিশেষ কমিটি, রয়েছেন দুই বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন
ঝুলনকে নিয়েই বিশেষ কমিটি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ঝুলন গোস্বামী (Jhulan Goswami), হিথার নাইট (Heather Knight) ও অইন মর্গ্যান (Eoin Morgan)। এই তিন ক্রিকেট নক্ষত্র যোগ দিলেন এমসিসি-র বিশ্ব ক্রিকেট কমিটিতে (MCC’s World Cricket Committee)। এমসিসি-ক্রিকেটের আইন প্রণেতা। যা বর্তমান এবং প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার, আম্পায়ার এবং সারা বিশ্বের কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি স্বাধীন সংস্থা। লর্ডসে এমসিসি-র বৈঠকের আগেই তৈরি হয়ে গেল এই বিশেষ কমিটি।

এমসিসি-র বিশ্ব ক্রিকেট কমিটির প্রধান মাইক গেটিং বলছেন, 'ঝুলন, হিথার ও অইনকে বিশ্ব ক্রিকেট কমিটিতে পেয়ে আমরা রোমাঞ্চিত। এই তিন প্লেয়ার আন্তজার্তিক ক্রিকেট উৎকর্ষের সর্বোচ্চ সীমায় নিয়ে গিয়েছিল নিজেদের। তাঁরা খেলা নিয়ে নিজেদের জ্ঞান ভাগ করে নেবেন। যা ক্রিকেটের এলিট পর্যায়ে আমাদের অ্যাডভান্টেজে রাখবে। এটাও গুরুত্বপূর্ণ যে, কমিটিতে মহিলা প্রতিনিধি থাকার ফলে মহিলা ক্রিকেট আরও এগিয়ে যাবে। যেমনটা বিগত কয়েক বছরে হয়েছে। ঝুলন, হিথার, ক্লেয়ার, সুজি বেটস সবাই নিজেদের অর্ন্তদৃষ্টি দিতে পারবেন।'

বাংলার গর্ব ও কিংবদন্তি ফাস্টবোলার ঝুলন, গতবছর বর্ণময় আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়ে ছিলেন। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ক্রিকেট খেলেছিলেন। বিদায়ী ম্যাচে গার্ড অফ অনার তোলা ছিল ঝুলনের জন্য়। ২০০২ সালে দেশের জার্সিতে অভিষেক করা ঝুলন দেশের হয়ে ১২টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৬৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। সব ফরম্যাট মিলিয়ে তাঁর ঝুলিতে আছে ৩৫৫ উইকেট। নাইটের নেতৃত্বে ২০১৬ সালে ইংল্যান্ড মেয়েদের ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিল। বিশ্ব ক্রিকেট তাঁকে কিংবদন্তি অলরাউন্ডার হিসেবেই মনে রাখবে। আন্তর্জাতিক ক্রিকেটে সাদা বলের ফরম্যাটে নাইটের পাঁচ হাজারের উপর রান রয়েছে। ১০টি টেস্টে তিনি করেছেন ৭০৫ রান।

আরও পড়ুন: Exclusive, ICC ODI World Cup 2023: ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ ছাড়া ইডেনে সেমি ফাইনাল! আলোচনা তুঙ্গে

অন্যদিকে মরগ্যান ইংল্যান্ডের সর্বকালের সর্বাধিক ওয়ানডে রানশিকারি। ৭০০০-এর চেয়ে কিছু কম রান রয়েছে তাঁর ব্যাটে। ২০১৯ সালে তাঁর নেতৃত্বে ইংল্যান্ড বিশ্বকাপ জেতে। চলতি বছরের শুরুতে মরগ্যানকে এমসিসি-র সম্মানীয় আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে। এই নতুন কমিটির পাশাপাশি তিন নতুন সদস্যকেও এমসিসি স্বাগত জানিয়েছে। এসেছেন ক্লেয়ার কোনর, জাস্টিন ল্যাঙ্গার ও গ্রেম স্মিথ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.