AUS-W vs IND-W, 1st T20I: বৃষ্টিতে ধুয়ে যাওয়া ম্যাচে ঝলসালেন জেমিমা

আগামী শনিবার এই মাঠেই দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।  

Updated By: Oct 7, 2021, 06:19 PM IST
AUS-W vs IND-W, 1st T20I: বৃষ্টিতে ধুয়ে যাওয়া ম্যাচে ঝলসালেন জেমিমা
ভারত বনাম অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্য়াচ পরিত্য়ক্ত হয়ে গেল ভারতের। বৃষ্টিতে ভেস্তে গেল মেগ ল্যানিং বনাম হরমনপ্রীত কৌরদের দ্বৈরথ। এদিন কুইন্সল্যান্ডের কারারা ওভালে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। ১৫.২ ওভার ব্যাট করে ভারত চার উইকেট হারিয়ে ১৩১ রান তুলে ফেলেছিল স্কোরবোর্ডে।

আরও পড়ুন: T20 World Cup 2021: পাকিস্তান বিশ্বকাপের জার্সিতে INDIA 2021 র বদলে লিখল UAE 2021!

সৌজন্যে জেমিমা রডরিগেজ। ৩৬ বলে ৪৯ রানে ব্যাট করছিলেন জেমিমা। সাতটি চার হাঁকিয়ে ছিলেন ভারতের স্টার ব্যাটার। দারুণ ফর্মে ছিলেন তিনি। জেমিমার ব্যাটে বড় রানই করতে পারত ভারত। কিন্তু খেলাই বন্ধ হয়ে যায়। আগামী শনিবার এই মাঠেই দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। রবিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ। লম্বা সফরে অস্ট্রেলিয়ায় এসেছেন মিতালি-হরমনপ্রীতরা।

গত সেপ্টেম্বরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ভারতের অজি সফর শুরু হয়েছিল। সেই সিরিজে অজিরা ২-১ সিরিজ জিতে নেয়। এরপর ভারত গোলাপি বলে ঐতিহাসিক দিন-রাতের টেস্ট খেলেছিল। সেই টেস্ট ড্র হয়ে যায়। এখন চলছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত গোলাপি বলের টেস্ট আলাদা করে চিনিয়েছে স্মৃতি মন্ধনাকে (Smriti Mandhana)। অজিদের বিরুদ্ধে ঝকঝকে শতরান করেছেন স্মৃতি। দেশের স্টার ব্যাটিং মহাতারকা প্রথম ভারতীয় মহিলা হিসাবে গোলাপি বলে সেঞ্চুরি হাঁকানোর নজির গড়েছেন। 

আরও পড়ুন: T20 World Cup: টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলকে আলবিদা বলবেন এই সদস্য!

প্রথমবার দিন-রাতের টেস্ট ড্র করেছে মিতালি অ্যান্ড কোং। কিন্তু ভারতের প্রমিলাবাহিনী মেগ ল্যানিংদের বিরুদ্ধে যে দাপট দেখাল, তার সাক্ষী হয়ে থাকল বাইশ গজ। ভারত তৃতীয় দিনের শেষে টেস্ট জয়ের গন্ধও পাচ্ছিল, কিন্তু চতুর্থ দিনে জয়ের স্বপ্ন ড্রয়ে বদলে গেল মিতালিদের। তবে এই সিরিজে ভারতের প্রাপ্তি হয়ে থাকল স্মৃতির সেঞ্চুরি। অবশ্যই ঝুলন গোস্বামীর দুরন্ত বোলিং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.