Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : সৌরভের পর এ বার বুমরার ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন রাহুল দ্রাবিড়,কী বললেন?

Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ডাক্তারদের তত্বাবধানে রয়েছেন জসপ্রীত বুমরা। তাঁর চোটের পরীক্ষা করা হয়েছে। তবে সেই পরীক্ষার ফল নিয়ে মন্তব্য করতে রাজি নন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়। 

Updated By: Oct 1, 2022, 07:26 PM IST
Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : সৌরভের পর এ বার বুমরার ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন রাহুল দ্রাবিড়,কী বললেন?
জসপ্রীত বুমরাকে নিয়ে এখনও আশায় রয়েছেন রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) নিয়ে উদ্বেগ কিছুতেই কমছে না। বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) পর এ বার টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলারের ফিটনেস ইস্যু ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) খেলা নিয়ে মুখ খুললেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তবে 'বুম বুম বুমরা' যে অস্ট্রেলিয়াগামী বিমানে উঠবেনই সেটা নিয়ে বোর্ড প্রধান কিংবা হেড কোচ, কেউই গ্যারান্টি দিতে পারছেন না। পিঠের পুরনো চোট ফের চাগার দেওয়ার জন্য দলের অন্যতম সেরা পেসার দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচে নেই। তাঁর বদলে মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) দলে নেওয়া হয়েছে। তবে সৌরভ ও তাঁর প্রাক্তন সতীর্থ রাহুল এখনও বুমরার আশা ছাড়ছেন না।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচে খেলতে নামার আগে এ দিন সাংবাদিক সম্মেলনে এসেছিলেন রাহুল। বুমরার চোট ও তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'দক্ষিণ আফ্রিকা সিরিজ় থেকে বুমরা অবশ্যই ছিটকে গিয়েছে। ও এখন এনসিএ-তে রয়েছে। সরকারি ভাবে এই সিরিজ়ে নেই বুমরা। আগামী কয়েক দিনে কী হবে সে দিকে নজর থাকবে। বোর্ডের তরফে সরকারি ভাবে কোনও কিছু জানতে পারলে নিশ্চয়ই জানাব।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ডাক্তারদের তত্বাবধানে রয়েছেন বুমরা। তাঁর চোটের পরীক্ষা করা হয়েছে। তবে সেই পরীক্ষার ফল নিয়ে মন্তব্য করতে রাজি নন তিনি। দ্রাবিড় যোগ করেন, 'মেডিক্যাল রিপোর্টে কী এসেছে তা আমি খুব ভাল করে দেখিনি। এই বিষয়ে চিকিৎসকরা যেটা বলবে, আমি সেটার উপরেই আস্থা রাখব। পরীক্ষা করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যেই বুমরার ভবিষ্যৎ নিয়ে আমরা যেনে যাব। যত ক্ষণ না আমাকে জানানো হচ্ছে যে বুমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে, তত ক্ষণ আমি আশা ছাড়ব না।' এর আগে সৌরভ শুক্রবার বলেছিলেন, 'এখনও বুমরা বিশ্বকাপ থেকে ছিটকে যায়নি। দেখা যাক কী হয়। আগামী দু’-তিন দিনে বোঝা যাবে ও অস্ট্রেলিয়া যাচ্ছে কি না। এখনই ওকে হিসেবের বাইরে রাখা হচ্ছে না।' 

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপ (Asia Cup 2022) পর্যন্ত খেলতে পারেননি। কয়েক সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। গত বুধবার দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) চলে যান তিনি। যদিও টসের সময় রোহিত জানান যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামায় দীপক চাহারকে (Deepak Chahar), যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন।

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : শামি-সিরাজ-উমরানের সম্ভাবনার মধ্যে বুমরাকে নিয়ে বড় বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুন: Jasprit Bumrah, T20 World Cup 2022: বুমরাকে নিয়ে স্বপ্ন দেখাচ্ছে বিসিসিআই! বিশ্বকাপের বিমানে উঠছেন তিনি

এখন শোনা যাচ্ছে বুমরার চোট তো সারেইনি, বরং 'স্ট্রেস ফ্র্যাকচার' বেড়েছে। সেইজন্য এই মুহূর্তে ফের একবার এনসিএ-তে চলে গিয়েছেন বুমরা। সূত্র মারফত জানা গিয়েছে, শুধু ‘স্ট্রেস ইঞ্জুরি’ হলে ছ’সপ্তাহের মধ্যে সেরে যেতে পারে। কিন্তু 'স্ট্রেস ফ্র্যাকচার' হলে ছ’মাসও লাগতে পারে। আবার শিরদাঁড়ার দু’পাশেই ফ্র্যাকচার হলে এক বছরও লেগে যেতে পারে। খুব সতর্ক থাকতে হবে চোট নিয়ে। তাড়াহুড়ো করে মাঠে নামলে ফের চোট লাগার আশঙ্কা থেকেই যাবে। ফলে নিজের ভবিষ্যতের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে রাজি নন বুমরা। টিম ম্যানেজমেন্টও কোনও ঝুঁকি নিতে নারাজ। 

ফলে খুব স্বাভাবিক ভাবেই কোভিডমুক্ত মহম্মদ শামি (Mohammed Shami) দলে ঢোকার লড়াইতে চলে এসেছেন। এ দিকে চলতি বছর ২৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন সিরাজ। এর পর থেকে কাউন্টি খেলতে ব্যস্ত ছিলেন এই তরুণ পেসার। এহেন সিরাজ যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি ম্যাচে পারফর্ম করতে পারেন, তাহলে তাঁর সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এখন দেখার সিরাজ এই সুযোগ কতটা কাজে লাগাতে পারেন। সঙ্গে আবার জুড়ে আবার দীপক চাহার ও গত আইপিএল-এর আবিষ্কার উমরান মালিকের (Umran Malik) নামও ভেসে উঠছে।  

শুক্রবার সকালে বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে বুমরার জায়গায় সিরাজকে নেওয়া হয়েছে। পিঠের চোটে কাবু বুমরাকে বোর্ডের চিকিৎসকরা দেখছেন বলে জানানো হয়। তবে বুমরার যে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গিয়েছে সেটা নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। এরমধ্যে আবার রাহুল ও সৌরভের মন্তব্য নতুন গল্পে নতুন টুইস্ট এনে দিল। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.