WATCH | Jasprit Bumrah: আগুন ঝলসাচ্ছেন বুমরা, 'পান্না দ্বীপে'ই প্রত্যাবর্তন? চলে এল বিরাট আপডেট

Jasprit Bumrah Could Be Back For Ireland Series: প্রতীক্ষার অবসান। সব ঠিক থাকলে দ্রুত মাঠে নামছেন জসপ্রীত বুমরা। জাতীয় দলের এক নম্বর পেসারকে নিয়ে চলে এল বিরাট আপডেট।  

Updated By: Jul 16, 2023, 04:31 PM IST
WATCH | Jasprit Bumrah: আগুন ঝলসাচ্ছেন বুমরা, 'পান্না দ্বীপে'ই প্রত্যাবর্তন? চলে এল বিরাট আপডেট
বুমরা ফিরছেন জাতীয় দলে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেখতে গেলে গত জুলাই থেকে 'আউট অফ অ্যাকশন' জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া টি-২০ খেলে ফের মাঠের বাইরে জাতীয় দলের এক নম্বর পেসার। এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে বুমরার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি বর্ডার-গাভাস্কর ট্রফিতে (BGT 2023) খেলার কথা থাকলেও, শেষ পর্যন্ত বুমরার পা পড়েনি মাঠে। খেলেননি আইপিএল সিক্সটিনও (IPL 2023) এখন প্রশ্ন বুমরাকে ফের কবে দেখা যাবে বল হাতে? 

আরও পড়ুন: Rohit Sharma: 'নর্তকী'কে ফোন রোহিতের! মিথ্যা বলায় হাতেনাতে ধরে ফেললেন স্ত্রী, ভাইরাল চ্যাট

বুমার কিন্তু পুরোপুরি ফিট হয়ে গিয়েছেন। এনসিএ-তে প্রতিদিন পুরো দমে করছেন আট থেকে দশ ওভার। নেটে বুমরার আগুন ঝলসানোর ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে বুমরার অ্য়াকশন দেখে একবারও মনে হচ্ছে না যে, তিনি কোনওরকম অস্বস্তি বোধ করছেন! বুমরার সঙ্গে অনুশীলন করছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। আইপিএল সিক্সটিন খেলার মাঝেই ছিটকে যান প্রসিদ্ধ। লাম্বার স্ট্রেস ফ্র্যাকচরের জন্য অস্ত্রোপচারও হয় তাঁর। বুমরার সঙ্গে গা ঘামাচ্ছেন প্রসিদ্ধ। তবে সবার প্রশ্ন বুমরাকে নিয়েই! এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, সব ঠিক থাকলে, বিশ্বকাপের আগেই বুমরাকে দেশের জার্সিতে দেখা যাবে আয়ারল্য়ান্ড সফরে। অগস্টে 'পান্না দ্বীপে' যাচ্ছে টিম ইন্ডিয়া।  ১২ মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার আয়ারল্যান্ডে যাচ্ছে ভারত। গকবার হার্দিক পাণ্ডিয়া অ্যান্ড কোং হোয়াইটওয়াশ করেছিল আইরিশদের। আয়ারল্যান্ডে তিনটি টি-২০ ম্যাচই হবে মালাহাইডে। ডাবলিনের উপকণ্ঠে ১৮ অগস্ট থেকে ২৩ অগস্ট পর্যন্ত চলবে কুড়ি ওভারের ফরম্যাটে দুই দলের ব্যাট-বলের ব্যাটল। সেই সিরিজেই নাকি দেখা যাবে বুমরাকে!

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান তিনি। যদিও টসের সময় রোহিত জানিয়ে ছিলেন যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামিয়েছিল দীপক চাহারকে। যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে গিয়েছিলেন দলের সঙ্গে। বুমরাকে ভোগাচ্ছে ‘স্ট্রেস ইঞ্জুরি’। তাড়াহুড়ো করে মাঠে নামলে ফের চোট লাগার আশঙ্কা থেকেই যাবে। ফলে বুমরার ভবিষ্যতের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। এনসিএ-তে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলেই ফিট সার্টিফিকেট নিতে হবে বুমরাকে। বুমুবুমের মাঠে ফেরার অপেক্ষায় ফ্যানরা।

আরও পড়ুন: Yuzvendra Chahal: '৮ বছরেও কিচ্ছু চাইনি আমি, কেউ একটা ফোন পর্যন্ত করল না'! ভেঙে পড়লেন স্পিনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.