ENG vs IND: ব্যাকফুটে তাঁর দল, ঘুরে দাঁড়ানোর এই মন্ত্রই দিলেন অ্যান্ডারসন

অ্যান্ডারসনকে এজবাস্টন টেস্টে ফিরিয়ে এনেছে ইংল্যান্ড। অ্যান্ডারসন ফের নিজের জাত চিনিয়েছেন। ৬০ রান খরচ করে তুলে নিয়েছেন ৫ উইকেট।

Updated By: Jul 3, 2022, 01:23 PM IST
ENG vs IND: ব্যাকফুটে তাঁর দল, ঘুরে দাঁড়ানোর এই মন্ত্রই দিলেন অ্যান্ডারসন
উইকেট নেওয়ার পর অ্যান্ডারসনের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছে ৪১৬ রানে। ইংল্যান্ড শুরুতেই বিপাকে। ৮৪ রান তুলতে গিয়েই বেন স্টোকদের ৫ উইকেট চলে গিয়েছে। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড পিছিয়ে ৩৩২ রানে! ম্যাচের তৃতীয় দিনে অর্থাৎ রবিবার কীভাবে ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড?

গতকালের অপরাজিত দুই ব্যাটার জনি বেয়ারস্টো (১২) ও বেন স্টোকসদের (০) কাঁধে গুরুদায়িত্ব। ইংল্যান্ড টিমের অভিজ্ঞতম সদস্য ও স্টার পেসার জেমস অ্যান্ডারসন (James Anderson) জানিয়ে দিলেন যে, কীভাবে তাঁর দল এখান থেকে ঘুরে দাঁড়াতে পারে। আক্রমণাত্মক হওয়ার কথাই অ্যান্ডারসনের মুখে।

অ্যান্ডারসন তৃতীয় দিন শুরুর আগে এক সাংবাদিকদের বলছেন, "আমাদের এখন কাজ হবে প্রতিপক্ষকে চাপে রাখা। আমাদের সেরা রক্ষণাত্মক স্ট্র্যাটেজিই হবে আক্রমণাত্মক হওয়া। রবিবার আমরা আক্রমণ করব। আমাদের ব্যাটাররা স্বভাবসিদ্ধ ভাবেই সেই কাজটা করে। ভারতকে চাপে রাখতে হবে। আমরা অতীতেও এই পরিস্থিতে থেকে ঘুরে দাঁড়িয়েছি। তৈরি আছি।"

অ্যাশেজে ভরাডুবির পর অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছিলেন। কিন্তু ব্রেন্ডন ম্যাকালাম কোচ হয়ে ফের তিনি ফিরিয়ে আনেন অ্যান্ডারসন-ব্রডকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত তিন ম্যাচের টেস্ট সিরিজে দুই ম্যাচ খেলেছিলেন তিনি। দুই টেস্টে তুলে নেন ১১টি উইকেট। অ্যান্ডারসনকে এজবাস্টন টেস্টে ফিরিয়ে এনেছে ইংল্যান্ড। এজবাস্টনে অ্যান্ডারসন ফের নিজের জাত চিনিয়েছেন। ৬০ রান খরচ করে তুলে নিয়েছেন ৫ উইকেট।

বিলেতের খামখেয়ালি আবহাওয়া বাধা হয়ে না দাঁড়ালে ২০০৭ সালের পর ফের একবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার অপেক্ষায় টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এজবাস্টনে এর আগে ভারত জয়ের স্বাদ পায়নি। এই টেস্ট জিতলে সিরিজ জয়ের সঙ্গে এজবাস্টনের কলঙ্কজনক ইতিহাস ভুলতে পারবে টিম ইন্ডিয়া। আশায় বুক বাঁধছেন ভারতীয় সমর্থকরা।

আরও পড়ুন: Bumrah-Lara: ১৯ বছর পর বুমরা ভেঙেছেন লারার রেকর্ড! কী বললেন ক্যারিবিয়ান কিংবদন্তি?

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: দুরন্ত ব্যাটিংয়ের পর 'বুম বুম বুমরা-র দাপুটে বোলিং, চালকের আসনে ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.