ISL 2021: ATK Mohun Bagan-এ যোগ দিয়ে কী বললেন Juan Ferrando?

নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে সাইড লাইনে থাকবেন নতুন হেড কোচ জুয়ান ফেরান্দো। 

Updated By: Dec 20, 2021, 07:53 PM IST
ISL 2021: ATK Mohun Bagan-এ যোগ দিয়ে কী বললেন Juan Ferrando?
এটিকে মোহনবাগানে যোগ দেওয়ার পর জুয়ান ফেরান্দো। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: সোমবার দুপুরবেলা এফসি গোয়াকে (FC Goa) বিদায় জানিয়ে সন্ধের দিকে এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan) যোগ দিলেন নতুন হেড কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। এক জৈব বলয় থেকে আর এক জৈব বলয়ে ঢোকার জন্য রয় কৃষ্ণা-প্রীতম কোটালদের স্প্যানিশ কোচকে ফুটবলারদের সঙ্গে মিশতে আর কোনও বাধা রইল না। মঙ্গলবার নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে মাঠে নামবে সবুজ-মেরুন। সেই ম্যাচে তিনি দুই সহকারী ম্যানুয়েল কাসাকাল্লানা ও বাস্তব রায়ের সঙ্গে সাইড লাইনেও থাকবেন ৪০ বছরের জুয়ান ফেরান্দো। 

নতুন দলে যোগ দিয়ে জুয়ান ফেরান্দো বলেছেন, "আমি আমার ১০০ শতাংশ উজার করে দেব। আমরা এমন ফুটবল উপহার দেব যাতে সমর্থকরা প্রতিটা মুহূর্ত উপভোগ করতে পারে। আশাকরি কঠিন সময় পেরিয়ে আমরা সবাই ফের ঘুরে দাঁড়াতে পারব।" 

এই মুহূর্তে ছয় ম্যাচে আট পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সাত নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। হাবাসের কোচিংয়ে জোড়া জয় দিয়ে মরসুম শুরু করেছিল। সঙ্গে ছিল ডার্বি জয়। কিন্তু এরপর থেকেই দলের পারফরম্যান্সের গ্রাফ নামতে শুরু করে। মুম্বই সিটি এফসি (৫-১) ও জামশেদপুর এফসি-র (২-১) হারের পর গত দুই ম্যাচ ড্র করেছে এটিকে মোহনবাগান। সেই জন্য শেষ পর্যন্ত দায়িত্ব থেকে সরে দাঁড়ান জোড়া আইএসএল জয়ী কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। তাই নতুন স্প্যানিশ কোচের কাজ যে কঠিন হতে চলেছে সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

আরও পড়ুন: ISL 2021: বিরক্ত FC Goa, অন্ধকারে রেখে বিদায় জানিয়ে ATK Mohun Bagan-এর পথে Juan Ferrando

আরও পড়ুন: পকেটে টান, Messi-র মাইনে দিতে ৭ ফুটবলারকে বিক্রি করছে PSG

তবে জুয়ান ফেরান্দো সবুজ-মেরুনকে জয়ের সরণিতে ফেরানোর ব্যাপারে অঙ্গীকারবদ্ধ হলেও তাঁকে ঘিরে বিতর্ক কিছুতেই পিছন ছাড়ছে না। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে এফসি গোয়াকে বিদায় জানানো নিয়ে এ দিন দুপুরের দিকে সেই দলের ডিরেক্টর অফ ফুটবল রবি পুষ্কর ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, "জুয়ান ফেরান্দোর এই সিদ্ধান্ত আমাদের হতাশ করেছে। মাত্র কয়েক ঘন্টার মধ্যে জুয়ান এমন হটকারি সিদ্ধান্ত নিল। ওর এমন সিদ্ধান্তে আমরা হতবাক। বিশেষ করে মরসুমের মাঝপথে জুয়ান দল ছাড়ার জন্য আমরা আরও বেশি হতাশ।" এরপরেই তিনি ফের যোগ করেন, "সবচেয়ে বড় কথা হল জুয়ান ফেরান্দো যে দল ছাড়বে সেটা আমরা রবিবার সকালে জানতে পেরেছি। যে ভাবে জুয়ান রিলিজ ক্লজ চেয়েছে তাতে আমরা অবাক। ও কোনও আলোচনা বা দরাদরির জায়গাই রাখেনি। ওর সঙ্গে দুই বছরের চুক্তি থাকলেও এক্সিট ক্লজ ছিল। তাই নিয়মের বেড়াজালে ওকে আটকে রাখাও সম্ভব নয়। আমাদের অ্যাকাউন্টে টাকা জমা পড়ে গিয়েছে। তাই ওকে রিলিজ করে দিলাম।" 

গত মরসুমে ফেরান্দোর কোচিংয়ে চার নম্বরে উঠেছিল গোয়া। সেমি ফাইনালে তাঁর দল মুম্বই সিটি এফসি-র কাছে হেরে গিয়েছিল। তবে চলতি মরসুমে তাঁর কোচিং-এ দলের পারফরম্যান্স মোটেও আহামরি নয়। ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে আট নম্বরে রয়েছে তাঁর সদ্য পুরনো দল গোয়া। তাই হাবাসের বদলি হিসেবে আসা আর এক স্প্যানিশ কেমন পারফরম্যান্স করেন সেই দিকে তাকিয়ে রয়েছেন সমর্থকরা। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.